আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত রাশিয়ার প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ১ মে ২০২০ , ২:০৩:৫৪ প্রিন্ট সংস্করণ

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 বৃহস্পতিবার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রী নিজেই এক ভিডিও বার্তায় তার করোনা আক্রান্তের খবর জানিয়েছেন। তুরস্কের সংবাদমাধ্যম ডেইলি সাবাহ এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।
প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন বলেন, আমার রক্তের নমুনা পরীক্ষা করে চিকিৎসকরা করোনাভাইরাস পজেটিভ বলেছেন। মন্ত্রিসভার অন্যান্য সদস্যদের সুরক্ষায় থাকার জন্য তিনি অনুরোধ করেন এবং তিনি কোয়ারেন্টিনে  রয়েছেন বলে জানান।  
মিখাইল মিশুস্তিন আরও বলেন, আমি কিছুক্ষণ আগেই জানতে পারলাম যে আমি করোনায় আক্রান্ত। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে একটি ভিডিও কনফারেন্সে কথা বলে তিনি এ তথ্য জানিয়েছেন বলে জানান।
তিনি আরও বলেন, এখন থেকে আমাকে ডাক্তারদের পরামর্শ অনুযায়ী চলতে হবে। সবার সুরক্ষা ও নিজের সুস্থ্যতার জন্য এখন আমি কোয়ারেন্টিনে থাকবো।
নিজের দায়িত্ব থেকে সাময়িক সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে বলেন, রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী আন্দ্রেই বেলোসভকে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী পদে এখন থেকে দায়িত্ব পালন করবেন। নিয়োগের জন্য প্রেসিডেন্ট পুতিন একটি ডিক্রিতে স্বাক্ষর করেছেন।
এবিষয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের সঙ্গে যা হয়েছে, তা যে কারও সঙ্গেই হতে পারে।

আরও খবর

Sponsered content

Powered by