বাংলাদেশ

মঙ্গলবার থে‌কে রাজধানীর ৭১১ বাসে ই-টিকিটিং চালু হচ্ছে

  প্রতিনিধি ৯ জানুয়ারি ২০২৩ , ৭:১৭:১২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

রাজধানীতে এবার ১৫টি পরিবহনের ৭১১ বাসে ই-টিকিটিং ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। অতিরিক্ত বাসভাড়া, যাত্রী হয়রানিসহ একাধিক কারণে ই-টিকিটিং চালু হবে ব‌লে জানা গে‌ছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) থেকে এটি চালু হবে বলে জানিয়েছে বাস মালিক সমিতি।

সোমবার (৯ জানুয়ারি) রাজধানীর ইস্কাটনে সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

খন্দকার এনায়েত উল্লাহ বলেন, বিভিন্ন সময় মোট ২১টি সার্কুলার দিয়েছি। ৯টি ভিজিল্যান্স টিম গঠন করে রাস্তায় মাসের পর মাস ডিউটি করিয়েছি এবং আমি নিজেও মাঠে ছিলাম।

অতিরিক্ত ভাড়ার বিষয়ে তিনি বলেন, অতিরিক্ত ভাড়ার বিষয়টি আমরা বিগত দিনে সমাধান করতে পারিনি। দীর্ঘ সময় পর গেটলক সার্ভিস, সিটিং সার্ভিস এগুলো বন্ধ করতে পেরেছি। তারপরও অতিরিক্ত ভাড়া নিয়ে আমাদের কাছে বারবার অভিযোগ আসছিল।

প্রসঙ্গত, গত বছরের ২০ সেপ্টেম্বর থেকে পাইলট প্রকল্পের মাধ্যমে প্রজাপতি পরিবহন, পরিস্থান পরিবহন, অছিম পরিবহন, নূর-ই-মক্কা পরিবহন ও বসুমতির বাসে ই-টিকিট সুবিধা চালু হয়। এরপর ১৩ নভেম্বর থেকে মিরপুর অঞ্চলের ৩০টি কোম্পানি ই-টিকিটিংয়ের আওতায় আসে।

আরও খবর

Sponsered content

Powered by