চট্টগ্রাম

মতলব উত্তরে নিরাপত্তা নির্দেশিকা ছাড়াই চলছে সড়কে সংস্কার কাজ

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২২ , ৬:১৫:২৪ প্রিন্ট সংস্করণ

মতলব প্রতিনিধি:

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার বন্যানিয়ন্ত্রন বাঁধের প্রসস্থকরন ও আগাছা পরিস্কার কাজ চলছে। ইতিমধ্যে মতলব উত্তর দক্ষিণ সংযোগ সেতুর উত্তরপার্শ থেকে শুরু হয়েছে।

একশ দশ কোটি টাকা বরাদ্দের এই কাজটি বাস্তবায়ন করছে সড়ক ও জনপদ বিভাগ। সড়কের ডানপাশে সংস্কারের জন্য দীর্ঘ নালা করার ফলে সড়কটি প্রস্থের দিক দিয়ে আপাতত আগের চেয়ে অনেক ছোট। যার ফলে গাড়ি যাতায়াতে বিঘ্ন ঘটছে এবং তা সংস্কার কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত ভোগান্তি থাকবে।

সড়কের ৪০ কিলোমিটার জুড়ে সংস্কার কাজে নেই কোন নিরাপত্তা নির্দেশিকা। নিরাপত্তা নির্দেশিকা না থাকার ফলে প্রতিদিন ঘটছে ছোট বড় দূর্ঘটনা। মাইক্রোবাস, প্রাইভেটকার, ইজিবাইক, মটরসাইকেল সহ বিভিন্ন ধরনের যানবাহন নিরাপত্তা নির্দেশিকা না থাকার ফলে দূর্ঘটনার স্বীকার হচ্ছেন। বিশেষকরে রাতের বেলায় দূর্ঘটনার ঘটনা বেশি ঘটে।

কতৃপক্ষের প্রতি অনুরোধ, নির্বিঘ্নে যানবাহন চলাচল ও যাত্রীদের নিরাপত্তার স্বার্থে ৪০ কিলোমিটার সংস্কার কাজের সড়কে যেখানে যে ধরনের নিরাপত্তা নির্দেশিকা দেয়া প্রয়োজন তা পূরণ করবেন। অনাকাঙ্খিত দূর্ঘটনা রোধে যানবাহন ও যাত্রী সাধারণের নিরাপত্তার স্বার্থে সড়ক ও জনপদ বিভাগের সুদৃষ্টি কামনা করছি।

আরও খবর

Sponsered content

Powered by