বিনোদন

মহামারির চেয়েও ভয়ংকভাবে ছড়িয়ে পড়েছে ধর্ষণ : শাকিব

  প্রতিনিধি ৯ অক্টোবর ২০২০ , ১২:৩৩:০১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ অনলাইন:

ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে রাজধানীসহ দেশজুড়ে প্রতিবাদ চলছে। এর বিরুদ্ধে শোবিজ অঙ্গনের তারকারাও এখন একে একে মুখ খুলতে শুরু করেছেন। এরই মধ্যে ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে কথা বলেছেন নিপুণ, জয়া আহসান, চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, মেহজাবিন চৌধুরী, অপূর্ব, হানিফ সংকেতসহ অনেকেই।

এ ধরনের ঘৃণিত অপরাধের বিরুদ্ধে এবার মুখ খুললেন জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। ফেসবুকে তিনি লিখেছেন, সবকিছুর প্রথমে নারীর পরিচয় তিনি একজন মানুষ। সমাজ এখনো অনেক ক্ষেত্রে নারীকে মানুষ হিসেবে গণ্য করতে চায় না! তারপরই একজন নারী কারও মা, কারও বোন। এই কারও মা, বোন, মানুষ সত্ত্বা নারীকে মানুষ হিসেবেই মানুষের শ্রদ্ধা করা উচিত, গণ্য করা উচিত, মান্য করা উচিত-এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

একজন নারী একজন মা, পৃথিবীর কোনো কিছু মায়ের সঙ্গে তুলনা হয় না। যারা একজন মা আর বোনকে অন্য চোখে দেখে, ধর্ষণের মানসিকতা মনের মধ্যে লালন করে বেড়ায়, তার কোনো পরিচয় হয় না। সে পুরুষ না কি, তার চেয়ে বড় তিনি কখনোই মানুষ নন। তার একমাত্র পরিচয় সে ধর্ষক।

আমি সচেতন মানুষ হিসেবে আমার দায়বদ্ধতার জায়গা থেকে এই ধরনের ঘৃণিত অপরাধের বিরুদ্ধে আমি আমার কাজ করে যাচ্ছি, ভবিষ্যতেও করে যাবো। এমনকি আমার শুটিং চলতি ছবি ‘নবাব এলএলবি’ সিনেমাতেও ধর্ষণের মতো জঘন্য বিষয়টিকে প্লট হিসেবে বেছে নিয়েছি।

দেশে মহামারির চেয়েও ভয়ংকরভাবে ছড়িয়ে পড়েছে ধর্ষণের মতো জঘন্যতম অপরাধ। এর কারণ ওইসব মানুষরূপী নরপশুদের নৈতিক অবক্ষয়, মাদকের বিস্তার, ধর্ষণসংশ্লিষ্ট আইনের সীমাবদ্ধতা, বিচার প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা এবং বিচারের দীর্ঘসূত্রতা। দল, মত, ক্ষমতা সবকিছুর উর্ধ্বে গিয়ে ধর্ষণকারীদের দ্রুত বিচার নিশ্চিত চাই। দৃষ্টান্তমূলক শান্তি চাই।

আরও খবর

Sponsered content

Powered by