চট্টগ্রাম

মিরসরাইয়ের থেকে অপহৃত ফটিকছড়িতে উদ্ধার

  প্রতিনিধি ২ মে ২০২৩ , ৬:৪৪:০৯ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট থেকে অপহৃত নূর হাশেম নামক এক যুবককে ফটিকছড়ি থেকে উদ্ধার করেছে র‌্যাব। অপহরণ চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব নিশ্চিত করেছে।

সোমবার (১মে) ভোরে ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানাধীন রহমতপুর এলাকায় রাবার বাগানে অভিযান চালিয়ে অপহরণ চক্রের মূলহোতা মো. মামুনকে (৩৭) আটক ও অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়। আটক মো. মামুন মীরসরাই করেরহাটের আব্দুল ছোবহানের ছেলে।

মঙ্গলবার (২ মে) সকালে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি গণমাধ্যমকে জানান।

তিনি বলেন, অপহৃত ভিকটিম নূর হাশেম জোরারগঞ্জ থানার অর্থনৈতিক অঞ্চলের একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সেই সুবাদে আসামী মো. মামুন ও মো. জসিমের সঙ্গে তার পরিচয় হয়। গত ২৮ এপ্রিল দুপুরে জসিম তাকে ফোন করে করেরহাট এলাকায় যাওয়ার জন্য বলে। দেখা করতে ভিকটিম করেরহাট গেলে এক সিএনজিচালিত অটোরিকশার ড্রাইভার তাকে ভুজপুরের কৈলারছড়া এলাকায় জসিমের বাসায় নিয়ে যায়। সেখানে মামুন এবং অজ্ঞাত ৪-৫ জন মিলে ভিকটিমকে অপহরণ করে ভুজপুরের ভারতীয় সীমান্তবর্তী একটি অজ্ঞাত এলাকায় নিয়ে যায় এবং শারীরিক নির্যাতন শুরু করে।

তিনি আরও বলেন, অপহরণকারীরা ভিকটিমের পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। এছাড়া অপহরণকারীরা ভিকটিমকে শারীরিকভাবে নির্যাতন করে তার পরিবারের লোকদেরকে মোবাইলের মাধ্যমে তা শোনাতো। ভিকটিমের পরিবার তাকে উদ্ধারে র‌্যাব-৭ এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে র‌্যাব। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে ভুজপুরের রাবার বাগানে অভিযানে চালিয়ে ভিকটিমকে উদ্ধার ও অপহরণের মূলহোতা মামুনকে আটক করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by