রংপুর

ফুলবাড়ীতে শত্রুতার জের ধরে কৃষকের ভুট্টা ক্ষেতের ক্ষতি সাধন

  প্রতিনিধি ২৪ ডিসেম্বর ২০২৩ , ৪:৫৩:০৩ প্রিন্ট সংস্করণ

ফুলবাড়ীতে শত্রুতার জের ধরে কৃষকের ভুট্টা ক্ষেতের ক্ষতি সাধন

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির পূর্ব জাফরপুর (ঘুঘুজন) গ্রামে আছোয়াদ আলীর ৯৩ শতক জমিতে প্রতিপক্ষরা আগাছা নাশক স্প্রে করে জমিতে লাগানো ভুট্টা ক্ষেত পুড়িয়ে দেন। এতে ঐ কৃষকের প্রায় দেড় লক্ষটাকার বেশি ক্ষতিসাধন হয়। এ ঘটনায় গত ২২ ডিসেম্বর শুক্রবার আছোয়াদ আলী ফুলবাড়ী থানায় লিখিত অভিযোগ করেন।

উপজেলা শিবনগর ইউপির পূর্ব জাফরপুর (ঘুঘুজন) গ্রামের আছোয়াদ আলী (৪২) এর দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, গত ২০ ডিসেম্বর শুক্রবার  রাত আনুমানিক ২ টায়  পূর্ব জাফরপুর গ্রামে ৯৩ শতক জমিতে ভুট্টা চাষ করেন। উক্ত জমি তার দাদার দলিল মূলে ও এসএ রেকর্ড মূলে জমির মালিক আছোয়াদ আলী। দীর্ঘদিন ধরে তিনি চাষাবাদ করে আসছেন।

উক্ত জমিতে ১৬০ থেকে ১৭০ মন ভুট্টা হওয়ার সম্ভাবনা ছিল। যাহার বাজার মূল্য বর্তমান প্রায় ১লক্ষ ৬০ হাজার টাকা। উক্ত জমিতে প্রতিপক্ষরা ঐ তারিখে মোঃ সাদেকুল ইসলাম (৭০), পিতা: মৃত মজর উদ্দীন সরকার, মোঃ শরিফুল ইসলাম (৪০), পিতা: মোঃ ছদরুল ইসলাম বাবলু (৪৬), শফিকুল ইসলাম (৪৮), উভয়ের পিতা মোঃ সাদেকুল ইসলাম। সাং-পূর্ব জাফরপুর, ফুলবাড়ী, দিনাজপুর। তারা দলবদ্ধ হয়ে পূর্বের সত্রুতার জের ধরে আছোয়াদ আলীর জমিতে আগাছা নাশক স্প্রে করে তার অফুরন্ত ক্ষতিসাধন করে। এই ঘটনায় আছোয়াদ আলী ০৪জন নাম উল্লেখ করে ফুলবাড়ী থানায় গত ২২ ডিসেম্বর শুক্রবার একটি সাধাণ ডায়েরী দায়ের করেন। জমির মালিক কৃষক আছোয়াদ আলী জানান, প্রতিপক্ষদের সাথে আমার দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল।

সেই কারনেই তারা আমার ক্ষেতে বিষ প্রয়োগ করে ক্ষতিসাধন করে। আমি ন্যায় বিচার চাই। এই ঘটনায় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান এর সাথে কথা বললে তিনি জানান, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।   

আরও খবর

Sponsered content

Powered by