দেশজুড়ে

মিরসরাইয়ে দেড় লাখ টাকার জাল নোটসহ আটক ১

  প্রতিনিধি ২৫ জুন ২০২১ , ৬:১৩:৪৫ প্রিন্ট সংস্করণ

মিরসরাই প্রতিনিধি:

মিরসরাইয়ে এক লাখ ৫৬ হাজার ৭শ টাকার জালনোটসহ এক যুবককে আটক করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার (২৪ জুন) উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় অভিযান চালিয়ে টাকাগুলো উদ্ধার করা হয়। আটককৃত যুবকের নাম মীর হোসেন (২৫)। এ সময় তার কাছ থেকে জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। মীর হোসেন জোরারগঞ্জ থানার মধ্যম সোনাপাহাড় এলাকার আলমগীর হোসেনের ছেলে।

নুরুল আবছার বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, মধ্যম সোনাপাহাড় বেদে পাড়া এলাকায় কিছু ব্যক্তি জাল নোট বানিয়ে বাজারে চালানোর চেষ্টা করছে। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব অভিযান পরিচালনা করে মীর হোসেনকে আটক করে। পরে তার দেখানো জায়গা থেকে জাল নোট তৈরির প্রিন্টার মেশিন, একটি ল্যাপটপ, জাল টাকা তৈরির ৩৯টি কাগজ এবং জাল ১ লাখ ৫৬ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মীর হোসেন জানায়, সে দীর্ঘদিন ধরে জাল নোট তৈরি করে আসছিল।

জাল টাকা তিনি চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করতেন। আটক আসামি ও উদ্ধার করা মালামাল আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জোরারগঞ্জ থানায় হন্তান্তর করা হয়েছে।

এই বিষয়ে জোরারগঞ্জ থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী বলেন, র‌্যাব জাল টাকাসহ এক যুবককে আটকের পর থানায় হস্তান্তর করেছে। এই ঘটনায় র‌্যাবের এক কর্মকর্তা বাদি হয়ে মামলা দায়ের করেন। আসামী মীর হোসেনকে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by