চট্টগ্রাম

মিরসরাইয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিনকে দল থেকে বহিস্কারের প্রস্তাব

  প্রতিনিধি ২৭ মে ২০২১ , ৮:২০:৩৮ প্রিন্ট সংস্করণ

মিরসরাই প্রতিনিধি :

এক গৃহবধূকে মোবাইল ফোনের ভিডিও কলে আপত্তিকর প্রস্তাব দিয়ে ফেঁসে যাচ্ছেন মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মো. গিয়াস উদ্দিন! এ ঘটনায় বৃহস্পতিবার (২৭ মে) বিকালে মিরসরাই উপজেলা আওয়ামী লীগ দলের ওয়ার্কিং কমিটির সভা ডেকে তাকে দল থেকে বহিস্কারের প্রস্তাব জেলা আওয়ামী লীগের কাছে পাঠানোর সিদ্ধান্ত অনুমোদন করে । এছাড়া আজ শুক্রবার ও আগামীকাল শনিবার গিয়াস উদ্দিনকে অবাঞ্চিত ঘোষশনা করে দুইদিনের প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

দলের ওয়ার্কিং কমিটির সভা শেষে মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী জানান, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য, মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন সম্প্রতি এক গৃহবধূর পারিবারিক কলহ নিরসনের কথা বলে তার সাথে ভিডিও কলে আপত্তিকর প্রস্তাব দেয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। পরে ওই গৃহবধূকে ভিডিও ফাঁসের ঘটনায় হুমকি-ধমকি দিলে গিয়াস উদ্দিনের বিরুদ্ধে মিরসরাই থানায় সাধারণ ডায়েরী দায়ের করেন গৃহবধূ ফারহানা আক্তার। যা আওয়ামী লীগের জন্য অত্যন্ত পরিতাপের। এ ঘটনায় আমরা দলের সভা ডেকে গিয়াস উদ্দিনকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিস্কারের প্রস্তাব এনেছি। সভার কোরামসংখ্যক সদস্যের সম্মতিতে এ প্রস্তাব জেলা আওয়ামী লীগের কাছে প্রেরণ করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি আরও জানান, গিয়াস উদ্দিনকে বহিস্কার ও তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার দাবিতে শুক্রবার ও শনিবার দুইদিন প্রতিবাদ কর্মসূচি পালন করবে উপজেলার ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভা শাখা আওয়ামী লীগ।

প্রসঙ্গত, উপজেলার মায়ানী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মকছুদ কেরানি বাড়ির আনোয়ার হোসেন মোর্শেদ এর সাথে ৪ মাস আগে বিয়ে হয় ফারহানা আক্তারের। বিয়ের কিছুদিন যেতে না যেতেই স্বামীর সাথে পারিবারিক কলহে জড়িয়ে পড়ে ফারহানা। এরপর সমাধান পেতে ওই গৃহবধূ দ্বারস্থ হন সাবেক উপজেলা চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিনের কাছে। ওই গৃহবধূর দাবি সমাধান না করে উল্টো মোবাইল ফোনের ভিডিও কলে আপত্তিকর প্রস্তাব দেন গিয়াস উদ্দিন। যা পরবর্তীতে ফেসবুকে ভাইরাল হয়। এছাড়া এ ঘটনায় গত ২২ মে মিরসরাই থানায় সাধারণ ডায়েরী দায়ের করেন ফারহানা আক্তার। যাতে গিয়াস উদ্দিন তাকে হুমকি-ধমকি দিয়েছে বলে উল্লেখ করা হয়।

 

আরও খবর

Sponsered content

Powered by