আন্তর্জাতিক

মিয়ানমারে পান্নার খনিতে ধস, নিহত ১১৩

  প্রতিনিধি ২ জুলাই ২০২০ , ৯:০০:২৭ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্কঃ মিয়ানমারের উত্তরাঞ্চলের একটি পান্নার খনিতে ধসের ঘটনায় অন্তত ১১৩ জন নিহত হয়েছেন।। আহত হয়েছেন আরও অনেকে। দেশটির উত্তরাঞ্চলীয় কাচিন রাজ্যের হাকান্ত এলাকায় একটি পান্নার খনি ধসে এই হতাহতের ঘটনা ঘটে। খনির নিচে আরও অনেকে চাপা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসি ও ব্যাংকক পোস্টের।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে প্রদেশটির হপাকান্ত এলাকায় এ ঘটনা ঘটে। খনিতে ধসে আরও অনেকে মাটিচাপা পড়েছেন।

দমকল বাহিনী জানিয়েছে, সকালে খনিতে অলঙ্কারে ব্যবহৃত পাথর সংগ্রহ করছিলেন খনি শ্রমিকরা। এসময় খনিতে ধসের ঘটনা ঘটে। গত কয়েকদিন যাবত তুমুল বৃষ্টির কারণে কাদার স্রোতের নিচে চাপা পড়ে শ্রমিকদের মৃত্যু হয়েছে।

দমকল বাহিনীর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে জানানো হয়েছে, এখন পর্যন্ত ১১৩টি মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

উল্লেখ্য, বিশ্বের বৃহত্তম পান্না খনি মিয়ানমারে অবস্থিত। দেশটিতে প্রতি বছরই বিভিন্ন খনি থেকে মূল্যবান এই রত্ন পাওয়া যায়। তবে সাম্প্রতিক সময়ে দেশটিতে বেশ কয়েকবার খনিতে ধসের ঘটনা ঘটেছে। গত বছর একটি খনিতে দুর্ঘটনায় শতাধিক মানুষ প্রাণ হারায়।

আরও খবর

Sponsered content

Powered by