দেশজুড়ে

ম্রো শিশুরা পেলো সেনাবাহিনীর শিক্ষা সহায়ক উপকরণ

  প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২৪ , ৬:৩৯:২৫ প্রিন্ট সংস্করণ

ম্রো শিশুরা পেলো সেনাবাহিনীর শিক্ষা সহায়ক উপকরণ

পার্বত্য বান্দরবানে বসবাসকারী জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী দীর্ঘদিন ধরে কাজ করছে। ইতিমধ্যে দুর্গম এলাকায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এবং এটা ভবিষ্যতেও চলমান আছে।

এছাড়াও স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন,স্থানীয় জনসাধারণের মাঝে সুচিকিৎসার ব্যবস্থা করা,যোগাযোগ ব্যবস্থার জন্য রাস্তাঘাটের উন্নয়ন সহ সকল কর্মকাণ্ড আগামীতেও চলমান থাকবে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বান্দরবান রিজিয়নের আয়োজনে জেলার চিম্বুক এলাকার চিম্বুক পাড়া প্রাথমিক বিদ্যালয়ে ১০০ জন ম্রো ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণ,শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ, এসজিপি,এনডিসি,এএফ ডব্লিউসি, পিএসসি, পিএইচডি।

এসময় আরো উপস্থিত ছিলেন লুম্বীনি মিটেড এর পরিচালক,ব্রিগেডিয়ার জেনারেল (অব.)শাহ সুলতান ইকবাল,জোন কমান্ডার লে: কর্নেল এএসএম মাহমুদুল হাসান, পিএসসি,জিএসও-৩ইন্ট ৬৯ পদাতিক ব্রিগেড,ক্যাপ্টেন মোহাম্মদ আব্দুল মান্নান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, পাড়া কারবারি, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

এসময় প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ বলেন রিজিয়নের খরচে দ্রুততম সময়ের মধ্যে প্রাথমিক বিদ্যালয়টির অবকাঠামোগত কাজ এবং বিদ্যালয়ে পাঠদানের সুবিধার্থে ৩ জন শিক্ষক নিয়োগ দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পার্বত্যাঞ্চলের শান্তি- শৃঙ্খলা রক্ষাসহ এলাকার আর্ত সামাজিক উন্নয়নের সহযোগী হিসেবে সেনাবাহিনী সর্বদাই পাশে ছিল, আছে এবং থাকবে।এবং দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে অসহায় মানুষদের আর্থসামাজিক উন্নয়নে সেবা প্রদান অব্যাহত থাকবে বলে জানান বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার।

Powered by