দেশজুড়ে

যশোরে ব্যাপক সাড়া ফেলেছে মাসব্যপি আয়কর মেলা

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২৩ , ৪:৫২:৪৩ প্রিন্ট সংস্করণ

যশোরে ব্যাপক সাড়া ফেলেছে মাসব্যপি আয়কর মেলা

আয়কর তথ্য-সেবা মাস-২০২৩, যশোর সার্কেল ০৮ এর আয়োজনে ব্যাপক সাড়া আয়কর দাতা কর্তৃক রিটার্ন দাখিলের সর্বশেষ তারিখ হলো কর দিবস। করদিবসের মধ্যে করদাতার আয় কর রির্টান দাখিল করলে কোন প্রকার জরিমানা বা অতিরিক্ত অর্থ পরিশোধ করতে হয় না।

বর্তমান আয়কর আইন ২০২৩ অনুযায়ী স্বাভাবিক ব্যক্তি করদাতার জন্য প্রতি খ্রিস্টাব্দ বছরের ৩০শে নভেম্বর করদিবস। করদিবস কে সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড এর নির্দেশক্রমে কর অঞ্চল খুলনার অধিনস্থ কর সার্কেল-০০৮  (বৈতনিক), যশোরে কর কর্তৃপক্ষ –  যশোরে অবস্থিত আয়কর অফিস ভবন ও যশোর ট্যাকসেস বার এ্যাসোসিয়েশন এর সামনে আয়োজন করেছেন আয়কর তথ্য-সেব মাস-২০২৩। এখানে করদাতার ২০২৩-২০২৪ কর বছরের আয়কর রির্টান গ্রহন, এন্ট্রি সহ সহ সার্বিক ভাবে সহযোগিতা করা হচ্ছে। 

যশোর ট্যাকসেস বার এ্যাসোসিয়েশন এর বর্তমান সাধারন সম্পাদক বি.এম. আলমগীর সিদ্দিকী (সবুজ) সহ সকল আয়কর আইনজীবী কর কর্তৃপক্ষের এই আয়োজন কে স্বাগত জানিয়েছেন। জাতীয় রাজস্ব বৃদ্ধি সহ করদাতার সেবা এই রুপ আয়োজন প্রয়োজন আছে বলে  ট্যাক্স সমিতির সকল সদস্য কামনা করেন। পাশাপাশি কর দিবসের পূর্বে এই রুপ আয়োজন করদাতার সচেতনতা বৃদ্ধি সহ কোন প্রকার জরিমানা বা অতিরিক্ত অর্থ ছাড়াই করদাতা তার সময়মত আয়কর রির্টান দাখিল করতে পারেন। 

সরেজমিনে আয়কর তথ্য-সেব মাস-২০২৩  সার্কেল ০৮, যশোরে দেখা যায় আয়কর আইনজীবী সহ করদাতাদের সতস্ফুর্ত অংশগ্রহন। প্রতিদিনই আয়কর রির্টান জমা হচ্ছে সাধারন দিনের চেয়ে বেশি। বর্তমান আয়কর আইন ২০২৩ এ আবশ্যিকভাবে ১ হইতে ৪৮ ক্রমিক পর্যন্ত আয়কর রির্টান দাখিল বাধ্যতামুলক। জাতীয় রাজস্ব বৃদ্ধি ও নিয়মিত আয়কর রির্টান দাখিল করা সকল নাগরিক এর দায়িত্ব। 

আয়কর তথ্য-সেব মাস-২০২৩, যশোর সার্কেল ০৮ এসে করদাতা নিজে রির্টান দাখিল করি ও অপরকে উৎসাহিত করি।

আরও খবর

Sponsered content

Powered by