দেশজুড়ে

রায়পুরে ‘মেশিন ডাক্তারের’ লাখ টাকা জরিমানা

  রায়পুর(লক্ষ্মীপুর)প্রতিনিধি: ৪ সেপ্টেম্বর ২০২৩ , ৬:২৪:০৭ প্রিন্ট সংস্করণ

রায়পুরে 'মেশিন ডাক্তারের' লাখ টাকা জরিমানা

লক্ষ্মীপুরের রায়পুরে ‘মেশিন ডাক্তার’ হিসেবে বহুল আলোচিত পল্লী চিকিৎসক আবু তাহেরকে এক লাখ টাকা জরিমানা ও চেম্বার সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুর দেড়টার দিকে আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল ইকবাল। সহায়তা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাহারুল আলম।

খোঁজ নিয়ে জানা যায়- উপজেলার চর আবাবিল ইউনিয়নের উদমারা হাজী স্টেশন এলাকায় পল্লী চিকিৎসক আবু তাহের রোগি দেখা ও ওষুধের ফার্মেসী চালান। গত ১৪-১৫ বছর ধরে তিনি নিজেকে ভুয়া ‘ডিপ্লোমা ইন মেসিডিন এন্ড সার্জারি’ বিশেষজ্ঞ পরিচয় দিয়ে লোকজনকে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন। একটি যন্ত্রের মাধ্যমে ৮০ ধরণের রোগ সনাক্তের নামে তিনি দীর্ঘদিন থেকেই অপচিকিৎসা দিয়ে গ্রামের সহজ-সরল মানুষের টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছিলেন। রোগীদের ব্যবস্থাপত্র লিখে দিয়ে নিজের ফার্মেসী থেকেই হাজার হাজার টাকার ওষুধ বেচার ব্যবসা করতেন। তিনি এলাকায় মেশিন ডাক্তার হিসেবে সর্বাধিক পরিচিত।

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা বাহারুল আলম বলেন, ‘আবু তাহের রোগীদের চিকিৎসা দেওয়ার কোনো নিবন্ধন দেখাতে পারেননি। তাই অপচিকিৎসার দায়ে তাঁকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ টাকা জরিমানা ও চেম্বার সিলগালা করে দেওয়া হয়। এছাড়াও আর কোন রোগী না দেখার লিখিত মুচলেকা নেওয়া হয়েছে।’

রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল ইকবাল বলেন, ‘জরিমানার অর্থ পরিশোধ ও ভবিষ্যতে এমন কাজ করবেন না মর্মে মুচলেকা দেওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by