ঢাকা

রূপগঞ্জে ভুমি অধিগ্রহণ বাতিলের দাবিতে কৃষকদের মানববন্ধন

  প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২২ , ৭:১৯:৫০ প্রিন্ট সংস্করণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কেয়ারিয়া মৌজার ৩০ বিঘা জমি অধিগ্রহণের জন্য জমির মালিকদের ২০১৭ (২০১৭সালের ২১ নং আইন) এর ৪ ধারার অধীনে নোটিস জারি করা হয়েছে। নোটিসে উল্লেখ রয়েছে বাংলাদেশ পুলিশের এন্টিটেররিজম ইউনিটের ঢাকা পুলিশ লাইন্স ফোর্সের ব্যারাক ও অন্যান্য স্থাপনা নির্মাণ করা হবে। গতকাল ২২ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে কেয়ারিয়া এলাকায় জলসিড়িঁ সড়কে জমির মালিকরা অধিক মূল্যের জমি অধিগ্রহন বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাদশা মিয়া,মহিউদ্দিন,বকুল মিয়া, মিতালি আক্তার, হেলাল উদ্দিন, জালাল উদ্দিন, রূরুল হক, হাবিবুর রহমান, এটিএম মাহমুদ, মহিউদ্দিন, আব্দুর রউফ, আব্দুল কাইয়ূম,আজম মিয়া, আওয়ামীলীগ নেতৃবৃন্দ, মসজিদের ইমামসহ জমির মালিক ও এলাকাবাসী।

বিক্ষোভকারীরা তাদের বক্তব্যে বলেন, অধিগ্রহনের জন্য প্রস্তাবিত ৩৫ একর ভুমি অধিগ্রহনের জন্য নোটিস করা হয়েছে। পূর্বাচলের ২নং সেক্টর সংলগ্ন সেনা আবাসনের জলসিড়িঁ ১শ ফিট সড়কের পাশে অধিক মূল্যের এ জমি ছাড়তে নারাজ জমি মালিকরা। প্রথমে সড়কের জন্য একোয়ার করেছেন। তাতেও আমাদের জমি গেছে। এরপর বিভিন্ন আবাসন কোম্পানি বালি ফেলে জোর পূর্বক জমি দখলে নেওয়ার চেষ্টা করেছেন।

এখন আবার পুলিশের উর্ধতন কর্তৃপক্ষ জমি একোয়ার করতে নোটিশ করেছেন। আমরা এখন কোথায় যাবো? বারবার এভাবে আমাদের জমি ছেড়ে দেয়ার নোটিশ করায় আমরা হতাশায় ভুগছি। পূর্বাচলের পাশে এমন অধিক মুল্যের জমি আমাদের শেষ সম্বল। আমরা কোন ভাবেই এ জমি ছাড়বো না।  প্রধানমন্ত্রী কৃষক বান্ধব। তিনি কৃষক রক্ষায় কাজ করেছেন। কেয়ারিয়ার শত শত কৃষকের আরজি তিনি শুনবেন আশা করি। স্থানীয় জমির মালিকদের শেষ সম্বল রক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছেন।

আরও খবর

Sponsered content

Powered by