দেশজুড়ে

লংগদুতে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক ঘরবাড়ি ভাংচুর

  প্রতিনিধি ১২ অক্টোবর ২০২৩ , ৭:৫৬:১০ প্রিন্ট সংস্করণ

লংগদুতে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক ঘরবাড়ি ভাংচুর

রাঙ্গামাটির লংগদুতে উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক রাশেদ হোসেন নামে একব্যাক্তির বাড়ি-ঘরে ভাংচুর, হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে।

বুধবার (১১ অক্টোবর) রাত আনুমানিক সাড়ে ১০ ঘটিকার দিকে এ ঘটনা ঘটায় সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীরা।

জানা যায়, বুধবার  লংগদু সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ভাইবোন ছড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় পাহাড়ি সুনীল চাকমা ও সমীর চাকমার নেতৃত্বে একদল সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসী দল রাত সাড়ে ১০টার দিকে রাশেদ হোসেনের ঘরের চারিদিক থেকে ঘেরাও করে। এ সময় সশস্ত্র সন্ত্রাসীরা সোলারের লাইট বন্ধ করে দিয়ে ২টি ঘর ভেঙে মাটিতে গুড়িয়ে দেয় এবং ২টি ১০০ ও ৫০ ওয়াট সোলার প্যানেল ব্যাটারিসহ, ৪টি গরু যার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা, ২টি মোবাইলসহ বাড়িতে রক্ষিত ট্রাংক ভেঙ্গে সোনা গহনাসহ টাকা লুটপাট করে নিয়ে যায়। এ সময় বাঁধা দিতে চাইলে পাহাড়ি সন্ত্রাসীরা রাশেদ হোসেন এর উপর হামলা করে এবং গ্রাম ছেড়ে অন্যত্র চলে যেতে হুমকি প্রদান করে।

ভিকটিম রাশেদ হোসেন উপজেলার ৭নং লংগদু সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ভাইবোন ছড়া এলাকার মোঃ গফুর মিয়ার ছেলে। 

এদিকে, এ ঘটনার খবর পেয়ে বাংলাদেশ সেনাবাহিনী,লংগদু থানা পুলিশ ও স্থানীয় আর্মড পুলিশ ব্যাটালিযন টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অপরদিকে, সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের এমন ন্যাক্কার জনক হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী। নিজ ভূমি থেকে রাশেদ হোসোনকে উচ্ছেদ করার ষড়যন্ত্র অবিলম্বে বন্ধ করা এবং ক্ষতিগ্রস্থ পরিবারের ক্ষতিপূরণসহ হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছেন স্থানীয়রা।

উল্লেখ্য, উক্ত জায়গাটি নিয়ে গত ২০১৬ সালে সুনীল কুমার চাকমার নামে মামলা হয়। ঐ বছরই কাগজপত্র মূলে রাশেদের বাবা গফুরের পক্ষে রায় প্রদান করে।

ঘটনা স্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে লংগদু জোন থেকে সেনাবাহিনীর একটি টিম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং লংগদু থানা পুলিশ টিম পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করছে বলে জানাযায়।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাথে সাথে আমাদের পুলিশ টিম ঘটনা স্থলে গিয়েছে,বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা তদন্ত সাপেক্ষে আইনী প্রক্রিয়ার মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করছি।

আরও খবর

Sponsered content

Powered by