ঢাকা

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ; শিল্প পুলিশের এএসপি আহত

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ৬:৫৩:১৩ প্রিন্ট সংস্করণ

আশুলিয়ায় ফের শ্রমিক বিক্ষোভ; শিল্প পুলিশের এএসপি আহত

মজুরী বৃদ্ধির দাবীতে শিল্পাঞ্চল আশুলিয়ার ফের শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটেছে। বিক্ষুব্দ শ্রমিকরা সড়কে নেমে বিক্ষোভ করতে চাইলে পুলিশ তাদের সড়িয়ে দিতে গেলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। পাল্টা জবাবে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেন। শ্রমিকদের ছুড়া ইটের আঘাতে শিল্প পুলিশের এক এএসপি আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা ১১টার দিকে আশুলিয়ার নরসিংহপুর ও নিশ্চিন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। এরআগে সকালে জামগড়া ছয়তলা এলাকার এএম ডিজাইন লিমিটেড ও এনভয় সহ বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা কাজে যোগদান করলেও পরে কাজ বন্ধ করে দিয়ে কারখানা ত্যাগ করেছেন। এঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের উভয় পাশের অধিকাংশ কারখানা ছুঁটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। যেকোন পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃক্সখলা রক্ষাকারী বাহিনী। 

এদিকে, সড়কে মোটরসাইকেল মহড়া দিতে দেখা গেছে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম ও তার নেতাকর্মীদেরকে। 

সকাল ৮টা থেকে ১০টানর মধ্যে আশুলিয়ার জামগড়া, নরসিংহপুর, বাইপাইল, জিরানী বাজার এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই স্বাভাবিক নিয়মেই শ্রমিকরা কারখানায় ঢুকে কাজে যোগ দেয়। হঠাৎ দুই/তিনটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবী জানিয়ে কাজ বন্ধ করে দিয়ে কারখানা ত্যাগ করেন। এঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের পাশের অধিকাংশ কারখানা ছুঁটি ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। কিন্তুু বেলা ১১টার দিকে হা-মীম গ্রুপের শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে মজুরী বৃদ্ধির দাবী জানিয়ে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে নেমে বিক্ষোভ শুরু করে। এসময় পুলিশ তাদের সড়ক থেকে সড়িয়ে দিতে গেলে পুলিশকে লক্ষ করে ইট পাটকেল ছুড়তে থাকে শ্রমিকরা। পরে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেন। এসময় শ্রমিকদের ছুড়া ইটের আঘাতে শিল্প পুলিশ-১ এএসপি রাশিদুল ইসলাম বারি আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।    

এদিকে, আইন-শৃক্সখলার পরিস্থিতি স্বভাবিক রাখতে সড়কে র‌্যাব, পুলিশ ও শিল্প পুলিশের পাশাপাশি বিজিবির সদস্যরা রয়েছেন সতর্ক অবস্থানে। কিছুক্ষণ পর পরই তাদের টহল দিতে দেখা গেছে। এছাড়া সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের সাথে আনসার সদস্যরাও রয়েছেন।  

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম জানান, শ্রমিকদের ছুড়া ইটের আঘাতে আমাদের এএসপি রাশিদুল বারি আহত হয়েছেন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। এছাড়া এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by