দেশজুড়ে

লংগদুতে ৩৭ বিজিবি’র সেগুন কাঠ উদ্ধার

  প্রতিনিধি ১০ অক্টোবর ২০২৩ , ৫:৪২:২৬ প্রিন্ট সংস্করণ

লংগদুতে ৩৭ বিজিবি'র সেগুন কাঠ উদ্ধার

রাঙ্গামাটির লংগদুতে সম্প্রতি একটি অভিযানে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৩,৯০,০০০/- (তিন লক্ষ নব্বই হাজার)  টাকার অবৈধ কাঠ উদ্ধার করা হয়েছে।

সোমবার ( ০৯ অক্টোবর) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে চাইল্যাতলী বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ০২ কিঃমিঃ পূর্ব দিকে রাঙ্গাপানিছড়া নামক স্থানে একদল চোরাকারবারী কাঠ পাচারের উদ্দেশ্যে মজুদ করছে বলে জানতে পাের বিজিবি । উক্ত সংবাদের ভিত্তিতে রাজনগর জোন কমান্ডার লেঃ কর্ণেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর দিক নির্দেশনায় সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবি এমএস এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর, রাঙ্গীপাড়া অস্থায়ী বিজিবি পোষ্ট ও চাইল্যাতলী বিজিবি ক্যাম্প হতে একটি বিশেষ টহল দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করেন।

বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীগণ কাঠ রেখে দ্রুত সেখান থেকে পালিয়ে যায়। পরে টহল দল উক্ত স্থান হতে আনুমানিক ১৯৫ ঘনফুট সেগুন গোলকাঠ জব্দ  করতে সক্ষম হয়। বর্ণিত কাঠ সমূহ  রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বরে জানান বিজিবি। 

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে আমাদের চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by