দেশজুড়ে

লক্ষ্মীপুরে অস্ত্রসহ ছাত্রলীগ নেতা র‌্যাবের হাতে গ্রেপ্তার

  প্রতিনিধি ২৫ মার্চ ২০২৪ , ৪:২৯:৩৫ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরে অস্ত্রসহ ছাত্রলীগ নেতা র‌্যাবের হাতে গ্রেপ্তার

লক্ষ্মীপুরে একটি দেশীয় অস্ত্রসহ আব্দুর রহমান অনিক (৩০) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব) ১১ ।

সোমবার (২৫ মার্চ) দিবাগত রাত ১টা ৩০মি. সময়ে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চন্দ্রগঞ্জ বাজারের ১নং পোল সংলগ্ন জায়গা থেকে একটি দেশীয় প্রযুক্তিতে তৈরি এলজিসহ তাকে গ্রেপ্তার করে র‌্যাব। চন্দ্রগঞ্জ থানাসূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

আব্দুর রহমান চন্দ্রগঞ্জ থানাধীন পশ্চিম লতিফপুর গ্রামের ছৈয়াল বাড়ির আব্দুল হকের ছেলে। সে কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ শাখার সাবেক একাদশ শ্রেণি ২য় বর্ষের সভাপতি ছিল। বর্তমানে রাজনীতিতে তার কোন পদ-পদবি নাই।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১২ সালে অস্ত্র ও ডাকাতি মামলায় র‌্যাবের হাতে ধৃত হয়ে ১১মাস কারাভোগী, ২০১৯ সালে ডাকাতি প্রস্তুতি মামলায় কারাভোগী চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ কাজী বাবলু’র সক্রিয় অনুসারী আব্দুর রহমান। তার নামে হত্যা মামলা, সাইবার ট্রাইব্যুনালে মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

নাম প্রকাশ না করার শর্তে চন্দ্রগঞ্জ বাজারের একাধিক ব্যবসায়ী জানান, রহমান বিভিন্ন সময়ে খেলা, রাজনৈতিক অনুষ্ঠান ও অন্যান্য উপলক্ষ্যে আমাদের থেকে জোর করে চাঁদা আদায় করত। কোন ব্যবসায়ী চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে নানা ভাবে হুমকি ধমকি ও হয়রানি করত।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি বলেন, ‘আবদুর রহমান অনিক ছাত্রলীগের কোনো পদেই ছিল না। পাশাপাশি আমি তাকে চিনি না। ’চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অস্ত্র আইনে র‌্যাব আব্দুর রহমান অনিক এর বিরুদ্ধে একটি মামলা করে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by