দেশজুড়ে

লতিকা নৃত্যালয়ে নৃত্য কর্মশালার উদ্বোধন

  প্রতিনিধি ২১ মার্চ ২০২৪ , ৪:১৮:৪২ প্রিন্ট সংস্করণ

লতিকা নৃত্যালয়ে নৃত্য কর্মশালার উদ্বোধন

লক্ষ্মীপুর জেলার পৌর শহরে ২১শে মার্চ সকাল এগারো ঘটিকার সময় স্বনামধন্য লতিকা নৃত্যালয়ে নৃত্য প্রশিক্ষণ কেন্দ্র ৪ দিন ব্যাপী নৃত্য কর্মশালার শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লতিকা নৃত্যালয়ের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা বনশ্রী পালের সভাপতিত্বে ও লতিকা নৃত্যালয়ের নৃত্য প্রশিক্ষক নৃত্য গুরু শুভ দাস এর সঞ্চালনায় অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে শুভ উদ্বোধন করা হয়। কর্মশালার শুভ উদ্বোধন করেন দেশ বরণ্যে কত্থক নৃত্য গুরু ও বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থার সম্পাদক নৃত্যগুরু সাজু আহমেদ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সহকারী সিভিল সার্জন ডা. নাহিদ রায়হান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৃত্য শিল্পী শ্রীমতী দোলা দাস দেওয়ান, অভিভাবক সাংবাদিক সুদেব কুরী, সুমন দেবনাথ প্রমুখ। নৃত্য প্রশিক্ষক কত্থক নৃত্য গুরু সাজু আহমেদ তার বক্তব্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদের মানুষিক বিকাশের জন্য সংস্কৃতির সাথে সংযুক্ত রাখবেন। এতে করে আপনার সন্তান তার পড়ালেখার পাশাপাশি দেশের সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

সংস্কৃতির চর্চার মাধ্যমে বাচ্চারা মাদকাসক্ত থেকে দূরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমি সারা দেশে শাস্ত্রীয় নৃত্যের প্রসার করার জন্য কাজ করে যাচ্ছি। লতিকা নৃত্যালয়ের নৃত্য গুরু শুভ দাস বলেন, লক্ষ্মীপুর জেলায় নৃত্য কে এগিয়ে নেয়ার জন্য লতিকা নৃত্যালয় কাজ করে যাচ্ছে।

ইতোমধ্যে লতিকা নৃত্যালয়ের বেশ কয়েকজন নৃত্য শিল্পী গোল্ড মেডেল সহ জাতীয় পুরস্কার পেয়েছে। আমরা লক্ষ্মীপুর জেলার নৃত্যকে এগিয়ে নেয়ার জন্য এই রকম আরো কর্মশালা করবো।

আরও খবর

Sponsered content

Powered by