আন্তর্জাতিক

ল্যাপটপ অর্ডার করে পেলেন বিস্কুটের প্যাকেট

  প্রতিনিধি ২০ জুলাই ২০২৩ , ৮:৪৫:০০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

অ্যামাজনে অর্ডার করেছিলেন ৫০০ পাউন্ডের ল্যাপটপ। কিন্তু হাতে পেলেন কয়েক প্যাকেট বিস্কুটের সিরিয়াল! হ্যাঁ, যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের উর্মস্টন শহরের বাসিন্দা অ্যাডাম ইয়ার্সলির সঙ্গে এমনই ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাডাম ইয়ার্সলি (৪০) অনলাইন রিটেইল আউটলেট থেকে নিজের জন্য ৫০০ পাউন্ডের এইচপি প্রোবুক অর্ডার করেছিলেন। কিন্তু যখন তিনি পার্সেল হাতে পান, তখন বক্সের মধ্যে ল্যাপটপের পরিবর্তে কয়েক প্যাকেট বিস্কুটের সিরিয়াল দেখতে পান।

নিজের সঙ্গে ঘটা এ প্রতারণার বিষয়টি এক টুইটে জানান ইয়ার্সলি। তিনি লেখেন, অ্যামাজনের সঙ্গে আমার খারাপ অভিজ্ঞতার বিষয়ে সবাইকে সতর্ক করতে চাই। এ সপ্তাহে আমি অ্যমাজনে ৫০০ পাউন্ডের একটি এইচপি ল্যাপটপ অর্ডার দিয়েছিলাম। পার্সেল হাতে পাওয়ার পর খুলে দেখি বক্সের মধ্যে কোনো ল্যাপটপ নেই। তার পরিবর্তে সেখানে ২৪টি ওয়েটাবিক্সের প্যাকেট রয়েছে।

তবে এ ঘটনায় আমাজন তার কাছে ক্ষমা চেয়ে টাকা ফেরত দিয়েছে বলে জানান ইয়ার্সলি। এক বিবৃতিতে অ্যামাজন বলে, আমরা গ্রাহকের সঙ্গে সরাসরি যোগাযোগ করে ক্ষমা চেয়েছি ও তার পুরো অর্থ ফেরত দিয়েছি।

এক সাক্ষাৎকারে ইয়ার্সলি বিবিসিকে বলেন, এর আগে অনলাইন কেনাকাটায় আমাকে এ ধরণের ঝামেলায় পড়তে হয়নি। তবে এবার আমার ধারণা পালটে গেছে। এবার আমি যখন পার্সেলটি হাতে পাই, তখন বক্সটি খুব হালকা লেগেছিলো। কিন্তু ভেবেছিলাম এখনকার ল্যাপটপগুলো বেশ হালকা ও চিকন হওয়ায় এমনটি লাগছে।

তিনি আরও বলেন, যখন আমি প্যাকট খুলে ভেতরে ওয়েটাবিক্সের প্যাকেট দেখি তখন আমি আকাশ থেকে পড়ি। প্রথমে ভেবেছিলাম আমার বন্ধু হয়তো ডায়েট করার জন্য এটি অর্ডার করেছে। কিন্তু তারপরই মনে পড়ে, আমি ড্রাইভারের সঙ্গে সব ধরণের তথ্য মেলানোর পরেই পার্সেলটি নিয়েছি।

ইয়ার্সলি আরও বলেন, অ্যামাজন আমাকে টাকা ফেরত দেওয়ার পর, সবাই বিষয়টিকে মজার ছলে দেখছে। বিষয়টি মজার বটে, তবে আমাদের সচেতন হওয়া উচিত।

Powered by