রাজশাহী

শাহজাদপুরে সড়কে জলাবদ্ধতা, যাতায়াতে দুর্ভোগ

  প্রতিনিধি ২৪ জুন ২০২০ , ৯:০৬:৪১ প্রিন্ট সংস্করণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ডের শক্তিপুর পূর্বপাড়া মহল্লার জয়নালের দোকান হতে মফিজের বাড়ি পর্যন্ত ১ হাজার মিটার সড়কে একটু বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে বর্ষা মৌসুমের প্রায় ৪ মাস এলাকাবাসিকে এ সড়ক দিয়ে যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হয়।
এ বিষয়ে শক্তিপুর পূর্বপাড়া মহল্লার রাকিব শেখ, আজম শেখ, অন্তর শেখ, জ্যো¯œা বেগম, ছলিম শেখ, শোভা খাতুন, রুমা খাতুন, বিউটি খাতুন, জেহাদ ফকির, হাসান শেখ ও নাজমুল হোসেন জানান, সড়কটি নিমাণে ত্রæটি ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দীর্ঘ ৪/৫ বছর ধরে এ এলাকার প্রায় ২ হাজার মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছে। বিশেষ করে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের এই ময়লা দুর্গন্ধযুক্ত ও কাদাপানি মাড়িয়ে যাতায়াত করতে হয়। প্রায় সময় তারা পড়ে গিয়ে স্কুল ড্রেস নষ্ট করে ফেলে। ফলে তাদের আর সেদিন স্কুলে যাওয়া সম্ভব হয় না। এই নোংরা পানি ভেঙ্গে চলাচল করতে করতে অনেকের পায়ে ঘাঁ হয়ে গেছে। অনেকের শরীরে খোস পচরা ও চুলকানি রোগ ছড়িয়ে পড়েছে। তারা আরো জানান, বাড়ি থেকে বাইরে যেতে হলে জুতা-সেন্ডেল হাতে নিয়ে বের হতে হয়। নয়তো বাড়ি থেকে বের হওয়া যায় না। এই নেভংরা পানির ভয়ে অনেকে জরুরি কাজে বাইরে যেতে পারেন না। এ বিষয়ে পৌর কর্তৃপক্ষের কাছে একাধিকবার আবেদন করেও কোন কাজ হয়নি। ফলে এ সড়কের জলাবদ্ধতা এখন এলাকাবাসির মরণ ফাঁদে পরিণত হয়েছে। তারা এ বিষয়ে দ্রæত ব্যবস্থা নিতে পৌর মেয়রে সুদৃষ্টি কামনা করেন।
এ বিষয়ে ৬নং ওয়ার্ডের কাউন্সিলর কোরবান আলী জানান, এ সড়কটি নির্মাণে ব্যাপক অনিয়ম দুনীতি করা হয়েছে। এতে প্রয়োজনের চেয়ে নিচু করে সড়কটি নির্মাণ হয়েছে। ফলে একটু বৃষ্টি হলেই পানি জমে এলাকাবাসির এ দুর্ভোগের সৃষ্টি হয়। আমি এ বিষয়ে পৌর কর্তৃপক্ষকে একাধিকবার বলেছি। কিন্তু তারা আমার কথার গুরুত্ব না দেওয়ায় এ জলাবদ্ধতা স্থায়ী রূপ নিয়ে এলাকাবাসির মরণ ফাঁদে পরিণত হয়েছে।
এ বিষয়ে শাহজাদপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আব্দুর রাজ্জাক বলেন, সড়কটি নিচু হওয়ায় এবং ড্রেন না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। অচিরেই টেন্ডারের মাধ্যমে এ সড়ক সংষ্কার সহ ড্রেন নির্মাণের ব্যবস্থা নেওয়া হবে। এটি হয়ে গেলে এ অবস্থা আর থাকবে না।

আরও খবর

Sponsered content

Powered by