আইন-আদালত

শাহবাগে আটককৃত ৭ জনের নামে মামলা

  প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২১ , ৫:১৯:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মশাল মিছিল বের করে বাম সংগঠনগুলো। মিছিলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার সময় আটককৃত সাতজনের নামে মামলা দিয়েছে পুলিশ। এছাড়া অজ্ঞাতানামা আরও ১০০/১৫০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীর শাহবাগ থানা পুলির উপ-পরিদর্শক (এসআই) বাদী মো. মিন্টু মিয়া বাদী হয়ে এ মামলা দায়ের করেন। দণ্ডবিধি ১৪৩, ১৪৭, ১৪৯, ১৮৬, ৩৩২, ৩৩৩, ৩৫৩, ৩০৭, ৪২৭ ও ১০৯ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। মামলা নম্বর-৩৪।

মামলার এজহারে উল্লেখ করা হয়, লেখক মুশতাক আহমেদের মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মো. তামজিদ হায়দার (২২), নজির আামির চৌধুরী জয় (২৭), এ এস এম তানজিমুর রহমান (২২), মো. আকিব আহম্মেদ (২২), মো. আরাফাত সাদ (২৪), নাফিজা জান্নাত (২৪) ও জয়তী চক্রবর্তীর (২৩) নেতৃত্বে এক থেকে দেড়শ উগ্র দুষ্কৃতিকারী মশাল মিছিল নিয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে রাস্তায় যান চলাচল বন্ধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শাহবাগ মোড়ের উদ্দেশে রওনা হয়।

পুলিশ তাদের ফিরে যাওয়ার অনুরোধ জানালে মিছিলকারীরা মশাল দিয়ে হত্যার উদ্দেশে হামলা করে এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ সদস্য আলামিনের বুলেট প্রুফ জ্যাকেটে আগুন ধরে যায়। এছাড়া, পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার, উপপরিদর্শক (এসআই) রোকন উদ্দিন, নিশাত, তোহা ইসলাম, দেলোয়ার, ফরহাদ, হাসানা, শিপন, মো. নুরুজ্জামান, পুষ্প তাজ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ তিন রাউন্ড গ্যাসশেল নিক্ষেপ করে। সে সময় ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করা।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার বলেন, আমাদের আটককৃত সাতজনের নামে নয়টি ধারায় মামলা দেওয়া হয়েছে। তাদেরকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by