রাজশাহী

শেরপুরে কাঁচা রাস্তায় ভোগান্তি

  প্রতিনিধি ১১ আগস্ট ২০২১ , ৮:১৩:০৯ প্রিন্ট সংস্করণ

এস আই বাবলু, শেরপুর (বগুড়া) :

বগুড়ার শেরপুরের বৃন্দাবনপাড়া গ্রামের সাতশ ফুট কাঁচা রাস্তায় দুর্ভোগ পোহাচ্ছে এলাকার প্রায় দুই হাজার বাসিন্দা। বৃষ্টিতে ভূমিধসে যেকোন সময় রাস্তাটি নদীতে ভেঙে পড়ে চলাচল বন্ধ হয়ে যেতে পারে বলে আশংকা এলাকাবাসীর। এলাকাবাসী জানান, উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বৃন্দাবনপাড়ায় করতোয়া নদীর উপর পাকা সেতু থেকে দুলালের বাড়ি পর্যন্ত সাড়ে ১২ফুট চওড়া ও ৭০৮ফুট দৈর্ঘ্যরে রাস্তাটি দুই বারের বন্যায় ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু তারপর রাস্তাটি মেরামত না করায় চরম ঝুঁিকর সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন এলাকার শত শত কৃষক, শ্রমিক, মৎস্যজীবি, চাকরীজীবি, সাংবাদিকসহ নানা শ্রেণি পেশার মানুষ শহরে যাতায়াত করে।

এলাকার একমাত্র রাস্তা হওয়ায় যদি তা নদীতে ভেঙে পড়ে তাহলে এলাকার মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হবে। এলাকার এমএ মুনসুর মোল্লা, আবু সাঈদ, দুতিরাম সরকার, দুলাল সরকার প্রমুখ জানান, বর্তমানে রাস্তাটি চরম ঝুঁকির মধ্যে আছে। যেকোন মুহুর্তে তা নদীতে বিলীন হতে পারে। এছাড়া প্রায়ই ঘটছে দুর্ঘটনা। আমরা রাস্তাটি মেরামত করার জন্য উপজেলার বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন জানিয়েছি। তারপরও এটি সংস্কারে কোন উদ্যোগ দেখা যাচ্ছে না। গাড়ীদহ ইউনিয়নের চেয়ারম্যান মো. দবির উদ্দিন জানান, ওই রাস্তাটি গ্রামের মানুষের চলাচলের একমাত্র পথ। তাই সেটি যাতে ভালোভাবে মেরামত করা হয় সেজন্য আমিও সুপারিশ করেছি।

এ ব্যাপারে শেরপুর উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মো. আব্দুর রশিদ জানান, এলাকার জনদুর্ভোগ কমাতে রাস্তাটি পরিদর্শন করে সংষ্কারের জন্য ব্যবস্থা নেয়া হবে।

 

Powered by