ঢাকা

বঙ্গবন্ধুর সমাধিতে এলজিইডি প্রধানের শ্রদ্ধা

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২৩ , ৩:৩০:৩৫ প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধুর সমাধিতে এলজিইডি প্রধানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) -এর নবনিযুক্ত প্রধান প্রকৌশলী মোঃ আলি আখতার হোসেন। 

শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে তিনি ‘৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

এসময় এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মোখলেসুর রহমান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ নূরুল হুদা, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রশীদ মিয়া, অতিরিক্ত প্রধান প্রকৌশলী গোপাল কৃষ্ণ দেবনাথ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (প্রশাসন) মোঃ শফিকুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অডিট) মহসিন উদ্দিন আহমেদ ভূঞা, প্রকল্প পরিচালক এ কে এম ফজলুল হক, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, এলজিইডি গোপালগঞ্জ প্রকল্পের পরিচালক মোঃ আবু ছায়েদ, নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হক, সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে গত ২৬ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে মোঃ আলি আখতার হোসেন এলজিইডি প্রধান প্রকৌশলীর দায়িত্ব দেওয়া হয়। তিনি প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিনের স্থলাভিষিক্ত হলেন। 

শ্রদ্ধা নিবেদনের পর এলজিইডি ‘র নবনিযুক্ত প্রধান প্রকৌশলী বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি জাতির পিতার স্মৃতি বিজড়িত পাটগাতী লঞ্চঘাট ও সমাধি সৌধের সম্মুখে এলজিইডি কর্তৃক চলমান খালখনন কাজ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হকের সভাপতিত্বে গোপালগঞ্জে এলজিইডির চলমান উন্নয়ন কাজের অগ্রগতি পর্যালোচনা শীর্ষক সভায় অংশগ্রহণ করেন। সভার পর তিনি এলজিইডি গোপালগঞ্জ অফিস কাম্পাসে বৃক্ষ রোপন করেন।

পরে একইদিন বিকালে তিনি কোটালীপাড়াতে স্থানীয় জনপ্রতিনিধি, নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে উন্নয়নমূলক কাজের ওপর এক মতবিনিময় সভায় যোগদান করেন। এর আগে প্রধান প্রকৌশলী গোপালগঞ্জ এলজিইডির কার্যালয়ে পৌঁছালে সেখানে তাকে নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হক ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আরও খবর

Sponsered content

Powered by