বাংলাদেশ

সংসদ সদস্য নির্বাচিত হলেন সুপ্রিম কোর্টের যে আইনজীবীরা

  প্রতিনিধি ৮ জানুয়ারি ২০২৪ , ৬:৪৬:২৯ প্রিন্ট সংস্করণ

সংসদ সদস্য নির্বাচিত হলেন সুপ্রিম কোর্টের যে আইনজীবীরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুপ্রিম কোর্টের ১৩ জন আইনজীবী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ১২ জন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও একজন স্বতন্ত্র প্রার্থী।

নৌকা প্রতীক নিয়ে সুপ্রিম কোর্টের যেসব আইনজীবী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, তারা হলেন– স্পিকার শিরীন শারমীন চৌধুরী, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু, আইনমন্ত্রী আনিসুল হক, রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি, অ্যাডভোকেট বিপ্লব হামান পলাশ, অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আইনজীবীদের মধ্যে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

পিরোজপুর-১ আসন থেকে নির্বাচিত হয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ছিলেন।

পঞ্চগড়-২ আসন থেকে রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ছিলেন।

রংপুর-৬ আসন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনিও সুপ্রিম কোর্টের আইনজীবী।

পাবনা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু। তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী।

গাইবান্ধা-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি। তিনি কৃষক লীগের সাধারণ সম্পাদক।

ঢাকা-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি। তিনি প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী।

কুড়িগ্রাম-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী বিপ্লব হাসান পলাশ। তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য।

হবিগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য।

নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী।

চট্টগ্রাম-৮ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী মনোনয়ন পেয়েছেন। তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী।

হবিগঞ্জ-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আরও খবর

Sponsered content

Powered by