বাংলাদেশ

‘সরকারের উদাসীনতা জনজীবন বিপন্ন করে তুলেছে’

  প্রতিনিধি ২৮ জুন ২০২১ , ৬:১৬:৩৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

জনগণের জান-মাল রক্ষায় সরকারের ব্যর্থতা ও উদাসীনতা জনজীবনকে চরম বিপন্ন ও দিশেহারা করে তুলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় রাজধানীর মগবাজারে বিস্ফোরণে প্রাণহানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে সোমবার এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, রাজধানীর মগবাজারে বিস্ফোরণে অন্তত ৬ জনের প্রাণহানি ও অনেক মানুষের আহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের পরিবার-পরিজনদের প্রতি আমি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। বর্তমান সরকারের শাসনামলে রাজধানীর বিভিন্ন এলাকায় অগ্নিকাণ্ড, বিভিন্ন ধরণের বিস্ফোরণে মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও সরকার ও সিটি করপোরেশন এসবের পুনরাবৃত্তি রোধে কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি। বরং সবসময় উদাসীন থেকেছে।

তিনি বলেন, সব অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনার পর সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও সব তদন্তই ঢাকাবাসীকে হতাশ করেছে। এসব মর্মস্পর্শী ঘটনা থেকে শিক্ষা নিয়ে তা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নিতে সরকারের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে। মানুষ সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হচ্ছে। জনগণের জান-মাল রক্ষা করতে সরকারের এই ব্যর্থতা ও উদাসীনতা জনজীবনকে চরম বিপন্ন ও দিশেহারা করে তুলেছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের প্রয়োজনীয় দিক নির্দেশনার অভাবে সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগ ও সংস্থা এসব দুর্ঘটনা প্রতিরোধে কোনো কার্যকর ব্যবস্থা নিতে পারছে না। এজন্য এ ধরনের বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা রোধে সরকারের ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্নের উদ্রেক করেছে। রোববার মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের কারণ উন্মোচনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

ফখরুল বলেন, মগবাজারে বিস্ফোণের ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করছি এবং আহতদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতের জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণেরও দাবি করেন তিনি।

আরও খবর

Sponsered content

Powered by