বাংলাদেশ

সাংবাদিকদের ব্যাংক হিসাব চাওয়া ভয় দেখানোর নতুন মাত্রা: মির্জা ফখরুল 

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২১ , ৮:৫৯:২৯ প্রিন্ট সংস্করণ

  ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনাকে সাংবাদিকদের ভয় দেখানোর আরও একটি নতুন মাত্রা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করে এই ঘটনার তীব্র নিন্দা জানান। সাংবাদিকদের ব্যাংক হিসাব চাওয়ার এই এই সিদ্ধান্ত প্রত্যাহারের পাশাপাশি সাংবাদিকদের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকারের দমন-নিপীড়ন থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না। সত্য প্রকাশে নির্ভীক সাংবাদিকদের বিভিন্ন উপায়ে টুঁটি চেপে ধরার পর এখন জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে ও ডিআরইউ-এর সভাপতি ও সাধারণ সম্পাদকদের ব্যাংক হিসাব তলবের মাধ্যমে সাংবাদিকদের মাঝে ভীতি ও আতঙ্ক সৃষ্টির এটি আরও একটি নতুন কৌশল-যা উদ্দেশ্যমূলক। নজিরবিহীন এ ঘটনা স্বাধীন সাংবাদিকতা এবং মত প্রকাশের বিরুদ্ধে চরম হুমকি।

দেশ আওয়ামী দুঃশাসনের লীলাভূমিতে পরিণত হয়েছে-অভিযোগ করে ফখরুল বলেন, ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে বর্তমান ভোটারবিহীন সরকার কেবলমাত্র বিএনপিসহ বিরোধী দলীয় নেতা কর্মী, মানবাধিকার কর্মী ও বিরুদ্ধ মতাদর্শের নাগরিকদের ওপরই জুলুম-নির্যাতন চালাচ্ছে না। সত্য প্রকাশের কারণে সাংবাদিকদের ওপরেও নিষ্ঠুর নির্যাতন শুরু করেছে। ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনা তারই বহিঃপ্রকাশ।

সম্প্রতি অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণার সমালোচনায় তিনি বলেন, দেশের গণমাধ্যম ও সাংবাদিকদের কোনো  স্বাধীনতা নেই। বিভিন্ন কায়দায় সংবাদমাধ্যমগুলোকে নিয়ন্ত্রণ করতে চায় কর্তৃত্ববাদী সরকার। দেশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠিত করাই এখন আওয়ামী লীগের অভীষ্ট লক্ষ্য। এ লক্ষ্যকে বাস্তবে রূপ দিতে সরকার সাংবাদিকতা ও সাংবাদিকদের কলম চেপে ধরছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের সিদ্ধান্ত প্রত্যাহার এবং ভয় ও আতঙ্ক দুর করে সত্য প্রকাশে দেশের বিবেক তথা গণমাধ্যম ও গণমাধ্যমের কর্মীদের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানান।

আরও খবর

Sponsered content

Powered by