রাজশাহী

সারিয়াকান্দিতে জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ

  প্রতিনিধি ৭ অক্টোবর ২০২১ , ৮:০৮:৫৮ প্রিন্ট সংস্করণ

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি :

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ আহরণ নিষিদ্ধকালীন সময়ে সারিয়াকান্দিতে নিবন্ধিত জেলেদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে কালিতলা ঘাটে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুম ।

এসময় ইলিশ আহরণ, সংরক্ষণ ও বাজারজাত করা সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার। এসময় জেলেরা নদীতে মাছ ধরতে পারেনা। জেলেদের জীবিকা নির্বাহ করতে কষ্ট হয়। জেলেদের কষ্টের কথা চিন্তা করে সরকার ইলিশ আহরণ নিষিদ্ধকালীন মানবিক সহায়তা প্রদান করছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেল মিয়ার সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) দেওয়ান আকরামুল হকের সঞ্চালনায় উক্ত চাল বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বগুড়া জেলা মৎস্য কর্মকর্তা সরকার আনোয়ারুল কবির আহম্মেদ। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সহসভাপতি মমতাজুর রহমান মন্ডল, সারিয়াকান্দি পৌরসভার প্যানেল মেয়র (১) মামুনুর রশীদ তরফদার, মৎস্যজীবি আবুল কাশেম প্রমুখ । সূধী সমাবেশ শেষে পৌর এলাকার ১৬০ জন নিবন্ধিত জেলেদের মাঝে ২০ কেজি করে ভিজিএফের চাল বিতরণের উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক।

 

আরও খবর

Sponsered content

Powered by