রাজশাহী

সিরাজগঞ্জে আওয়ামীলীগ বিএনপি সংঘর্ষ ১৩ টি মোটরসাইকেলে অগ্নি সংযোগ

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:১২:০৯ প্রিন্ট সংস্করণ

এস.এম আল আমিন,সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ আওয়ামীলীগের শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে বিএনপি নেতাকর্মীদের দ্বারা হামলার ঘটনা ঘটেছে। শনিবার সকাল ১১টার দিকে সিরাজগঞ্জের পাইকপাড়ায় আওয়ামীলীগ ও বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এসময় আওয়ামী নেতাকর্মীদের ১৩টি মোটরসাইকেলে অগ্নি সংযোগের খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায় সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগ এর নেতা কর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশের প্রস্তুতির জন্য পাইকপাড়া মোড়ে সমবেত হয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় পদযাত্রা কর্মসূচিতে অংশ গ্রহণ করতে যাওয়ার সময় উভয় দলের নেতা কর্মীরা মুখোমুখি হলে ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় সড়কের ওপর থাকা আওয়ামী নেতা কর্মীদেও ১৩ টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন বলেন, সকালে আমরা দলীয় নেতাকর্মী নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। এসময় জেলা যুবদল ও স্বেচ্ছাসেবক দল ও বিএনপির সন্ত্রাসীরা আমাদের উপর অতর্কিত হামলা করে। আমাদেও নেতাকর্মীদের ১৩ টি মোটরসাইকেলে অগ্নি সংযোগ করে। স্থানীয় দোকানপাটে হামলা চালায়।
সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত ঘটনাস্থল পরিদর্শন করে জানান, দলীয় নেতা কর্মীরা সড়কের ওপর শান্তি সমাবেশের জন্য ছিলো এ সময় বিএনপির নেতা কর্মীরা এসে অতর্কিত হামলা করে এবং ১৩ টি মোটর সাইকেল ভাংচুর ও অগ্নি সংযোগ করে।

এ বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, তাদের শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিকে পরিকল্পিত ভাবে আওয়ামী লীগ এ ঘটনা ঘটিয়ে আমাদের ওপর দোষ চাপাচ্ছে। এদিকে ঘটনার পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রয়েছে। এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ানুল ইসলাম জানান, কিছু দুষ্কৃতিকারী ঘটনাস্থলে মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও দোকান ভাঙচুর চালায়, খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। যারা এ ঘটনার সাথে জড়িত তাদেরকে দ্রæত আইনের আওতায় আনা হবে।

 

আরও খবর

Sponsered content

Powered by