দেশজুড়ে

সিরাজগঞ্জে পৃথক মামলায় ২ জনের মৃত্যুদন্ড, যাবজ্জীবন ১

  প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২৩ , ৫:৩৮:০৯ প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জে পৃথক মামলায় ২ জনের মৃত্যুদন্ড, ১জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে এক শিশু ও দুই নারীকে হত্যার অভিযোগে দুইজনকে মৃত্যুদন্ড এবং হেরোইন রাখার দায়ে এক মাদককারবারীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। মঙ্গলবার বেলা ১২টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো: নাজির ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত- ২ এর বিচারক আবুল বাশার মিয়া এই রায় দুটি প্রদান করেন।

মৃত্যু দন্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার চালার আব্দুল মুন্নাফের ছেলে আল আমিন ও জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রফিকুল ইসলামের ছেলে রবিউল ইসলাম। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত শহিদুল ইসলাম সিরাজগঞ্জের সলঙ্গা থানার এরান্দহ গ্রামের শাহেদ আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, পুর্ব পরিকল্পিতভাবে ২০১৬ সালের ৩১ জুলাই গাজিপুরে মোবাইল ফোনে ডেকে নিয়ে পরকীয়া প্রেমিকা নাসরিন, তার ফুপু মেহেরুননেছা ও বোনের শিশুকন্যা জাইমা খাতুনকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে পরকীয়া প্রেমিক আল আমিন ও তার সহকারী রবিউল ইসলাম। হত্যার পর লাশ তিনটি গুম করার জন্য সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের প্রাচিরের পাশে যমুনা নদীতে ফেলে রেখে পালিয়ে যায়।

পরের দিন বস্তাবন্দি লাশ ভেসে উঠলে উদ্ধার করে এনায়েতপুর থানা পুলিশ। পরে স্বজনেরা লাশ সনাক্ত করে। এ বিষয়ে একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলায় দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্যপ্রমান শেষে বিজ্ঞ আদালত দুইজনকে মৃত্যুদন্ড প্রদান করেন।

অপরদিকে, ২০২২ সালে সিরাজগঞ্জের সলঙ্গা থানার এরান্দহ নিজ বাড়ি থেকে শহিদুল ইসলামকে হেরোইন সহ আটক করে র‌্যাব ১২। এ বিষয়ে কামারখন্দ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। মামলায় শুনানি ও স্বাক্ষ্যপ্রমান শেষে আদালত তাকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে।

আরও খবর

Sponsered content

Powered by