দেশজুড়ে

সিরাজগঞ্জে বিসিএস শিক্ষা ক্যাডারদের সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৪:০৬:১৭ প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জে বিসিএস শিক্ষা ক্যাডারদের সংবাদ সম্মেলন

ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা পদোন্নতি পদসৃজন স্কেল আপগ্রেডেশন ও আন্তঃক্যাডার বৈষম্য নিরশনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ন্যায্য দাবি সমুহ আদায়ে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় সিরাজগঞ্জ প্রেসক্লাব হল রুমে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সিরাজগঞ্জ জেলা ইউনিটের সভাপতি সিরাজগঞ্জ সরকারি কলেজের প্রফেসর শরীফ সাঈদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সিরাজগঞ্জ জেলা ইউনিটের সাধারণ সম্পাদক ও ইসলামিয়া কলেজের প্রভাষক সাখাওয়াত হোসেন, সিরাজগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মিজানুল হক, সিরাজগঞ্জ সরকারি কলেজের প্রভাষক শফিকুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলেন, সকল শর্তপূরণ হলেও ৫/৬ বছর অতিক্রম হওয়ার পরও চাকুরি স্থায়ী করণ করা হয়নি। বাংলাদেশের প্রাথমিক শিক্ষা থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সার্বিক শিক্ষা ব্যবস্থা পরিচালনা ও নিয়ন্ত্রণের জন্য শিক্ষা ক্যাডার সৃষ্টি হলেও শিক্ষা ক্যাডারকে বিশেষায়িত পেশা হিসেবে গড়ে তোলা হয়নি। বঞ্চনা আর বৈষম্যের মাধ্যমে এ পেশার কার্যক্রমকে সংকুচিত করা হয়েছে।

এ পেশাকে গ্রাস করছে অদক্ষ অপেশাদাররা যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শনের পরিপন্থি। দেশের সার্বিক শিক্ষার উন্নয়নকল্পে শিক্ষা ক্যাডারের নানাবিধ সমস্যা ও যৌক্তিক দাবিগুলো পূরণের জন্য বারবার কর্তৃপক্ষের নজরে আনা হয়েছে।
প্রধানমন্ত্রীর অনুশাসন থাকা সত্ত্বেও সুপারনিউমারারি পদ সৃষ্টি করে যোগ্য কর্মকর্তাদের পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ ও অর্জিত ছুটি সমস্যা আজও সমাধান হয়নি। সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জের সকল গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by