দেশজুড়ে

সীমান্তে অবিস্ফোরিত দুইটি মর্টারশেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনী

  প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:২৫:৩৮ প্রিন্ট সংস্করণ

সীমান্তে অবিস্ফোরিত দুইটি মর্টারশেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনী

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে বিজিবি উদ্ধার করা অবিস্ফোরিত দুটি মর্টার শেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোমা বিস্ফোরকের একটি টিম। রবিবার (১১ফেব্রুয়ারি) বিকেল চার টায় তুমব্রু সড়কের ২০০গজ দূরে ব্রিজ ও সড়কের পাশে এই দুটি মর্টারশেল নিষ্ক্রিয় করা হয়।

প্রসঙ্গত গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকা থেকে একটি পরিত্যক্ত অবস্থায় অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করা হয়। এবং শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় তুমব্রু পশ্চিমকূল ১নং ওয়ার্ড এলাকার ব্রিজের পাশ থেকে অপর একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার উদ্ধার করে বিজিবি।

আজ বেলা চারটায় সেনাবাহিনী বোমা বিশেষজ্ঞ টিম এসে তুমব্রু সড়কের ব্রিজ ও জমির পাশে উদ্ধারকৃত দুটি মর্টারশেল নিষ্ক্রিয় করে। ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্তে পরিস্থিতি আজ স্বাভাবিক হওয়ায় মানুষের মাঝে কিছুটা স্বস্তির ফিরেছে তবে এখনো সীমান্তের বসবাসকারীদের মাঝে পুরোপুরি আতঙ্ক কাটেনি।

নতুন করে স্থানীয় জনসাধারণের মাঝে শঙ্কা তৈরি হচ্ছে একের পর এক অবিস্ফোরিত মর্টার শেল পাওয়ায়।যা সাধারণ মানুষ না বুঝে স্পর্শ করছে। এতে যে কোনো সময় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে।

এদিকে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান অনেক ক্ষেত্রেই সীমান্ত অঞ্চলে পাওয়া অবিস্ফোরিত মর্টার শেল/গোলা/বোমা সদৃশ বস্তুর কাছে গিয়ে স্থানীয় জনসাধারণ ছবি তুলছেন যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। নিরাপত্তার স্বার্থে এ ধরনের ঝুঁকি থেকে বিরত থাকতে তিনি সকলের কাছে অনুরোধ জানান।

আরও খবর

Sponsered content

Powered by