বাংলাদেশ

সৈয়দ আবুল মকসুদের জানাজা সম্পন্ন

  প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২১ , ৬:৫৩:১০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

খ্যাতিমান কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক, সাংবাদিক ও লেখক সৈয়দ আবুল মকসুদের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বাদ আসর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় জামে মসজিদে তার সর্বশেষ জানাজা সম্পন্ন হয়। জানাজায় ইমামতি করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ড. সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দিন।

এরপর সৈয়দ আবুল মকসুদের মেয়ে জিহাদ মকসুদ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছান। সেখানে আনুষ্ঠানিকতা শেষ করে মাগরিবের নামাজের পর আজিমপুর কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

জানাজায় অংশ নেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তেল গ্যাস রক্ষা কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ, বিএনপি নেতা অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স, গণসংহতি আন্দোলনের জুনায়েদ সাকী, বাসদ কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) যুগ্ম সম্পাদক স্থপতি ইকবাল, গ্রিন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির, বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলনের সদস্য সচিব মিহির বিশ্বাস, মহাত্মা গান্ধী স্মারক সদস্যদের সমন্বয়ক হুমায়ুন কবির সুমন, নোঙ্গরের পরিচালক শামস সুমন, সৈয়দ আবুল মকসুদের ছেলে সৈয়দ নাফিস মকসুদ ও তার শুভাকাঙ্খীরা।

এর আগে বিকেল ৩টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সৈয়দ আবুল মকসুদের মরদেহ শহীদ মিনারে নিয়ে আসা হয়। সেখানে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বাংলাদেশের পতাকা দিয়ে তাকে আচ্ছাদিত করেন। তারপর শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়, দুপুর আড়াইটায় তার মরদেহ স্কয়ার হাসপাতাল থেকে জাতীয় প্রেসক্লাবে নেওয়া হয়। সেখানে সাংবাদিকরা শ্রদ্ধা জানানোর পর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content

Powered by