রংপুর

সোনাহাট স্থলবন্দরের কার্যক্রম বন্ধ

  প্রতিনিধি ৫ জানুয়ারি ২০২১ , ১:১৫:২৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সীমান্তে অবস্থিত সোনাহাট স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সরকার রকীব আহমেদের ওপর হামলার প্রতিবাদে বন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) একদিনের জন্য বন্দর দিয়ে আমদানি-রফতানিসহ সব কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন এবং আমদানি ও রফতানিকারক সমিতি যৌথভাবে এ বন্ধের ডাক দিয়েছে।

সোনাহাট স্থলবন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) মো. গিয়াস উদ্দিন জানিয়েছেন, বন্ধ ডাকার কারণে সকাল থেকে আমদানি ও রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

এদিকে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তফা জামান এবং আমদানি ও রফতানিকারক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক জানান, গত রোববার (৩ জানুয়ারি) বিকেলের দিকে সরকার রকীব আহমেদের ওপর এ হামলার ঘটনা ঘটে।

তারা আরও জানান, শিলখুঁড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলে যোগ দেওয়ার জন্য উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরীর নেতৃত্বে সরকার রকীব আহমেদসহ ৪ জন নেতা জিপগাড়িতে চড়ে যাচ্ছিলেন। এ অবস্থায় ধলডাঙ্গা বাজারে পৌঁছালে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে পথ রোধ করে তাদের ওপর শিলখুঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায়। হামলায় গুরুতর আহত সরকার রকীব আহমেদকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে সরকার রকীব আহমেদ ওই দিন রাতে বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় শিলখুঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেনসহ ১৩ জনকে আসামি করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিরাজ জানিয়েছেন, রোববার রাতে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা ছাত্রলীগ জরুরি সভা করে হামলার সাথে জড়িত থাকার অভিযোগে শিলখুঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন, সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, আব্দুল কাদের তালুকদার ও নুরুল ইসলাম এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক-এই ৫ জনকে তাদের পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

এ প্রসঙ্গে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মুহা. আতিয়ার রহমান জানান, এ মামলায় মো. হানিফ নামের এজাহার নামীয় একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও খবর

Sponsered content

Powered by