আন্তর্জাতিক

স্কুলে তাণ্ডবে চালিয়ে শতাধিক শিক্ষার্থীকে অপহরণ, একজনকে হত্যা

  প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২১ , ৬:২৪:০৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নাইজেরিয়ার একটি সরকারি স্কুলে হানা দিয়ে আবার শতাধিক শিক্ষার্থী ও কর্মকর্তাকে অপহরণ করেছে বন্দুকধারীরা। এসময় এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করে বন্দুকধারীরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, বুধবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে পশ্চিম আফ্রিকার দেশটির মধ্যাঞ্চলীয় নাইজার প্রদেশের কাগারা শহরের একটি সরকারি স্কুলে হানা দেয় বন্দুকধারীরা। এসময় তারা স্কুলটির আবাসিক হোস্টেল থেকে শতাধিক শিক্ষার্থী ও বেশ কয়েকজন কর্মকর্তাকে অপহরণ করে। তবে ঠিক কতজনকে অপহরণ করা হয়েছে সেই সংখ্যা এখনও নিশ্চিত নয়।

আবুবকর মোহাম্মদ নামে কাগারার এক স্থানীয় বাসিন্দা সিএনএনকে জানায়, বন্দুকধারীরা ভোরের দিকে স্কুলের স্টাফ কোয়ার্টারে তাণ্ডব চালায়। তারা কর্মকর্তাদের সন্তানদের বাধ্য করে হোস্টেলে নিয়ে যেতে। সেখান থেকে শিক্ষার্থীদের পাশাপাশি বেশ কয়েকজন কর্মকর্তাকেও অপহরণ করে।

মাত্র দুই মাস আগে অনেকটা একইভাবে দেশটির কাতসিনা রাজ্যের কানকারা এলাকার একটি সরকারি স্কুলে হামলা চালিয়ে তিন শতাধিক শিক্ষার্থীকে অপহরণ করে সন্ত্রাসীরা। এ নিয়ে প্রায় সপ্তাহখানেক তোলপাড় ছিল গোটা দেশে। পরে অবশ্য অপহৃত শিক্ষার্থীদের মুক্তি দেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by