ঢাকা

স্ত্রীকে নিয়োগে সনদ জালিয়াতি অভিযোগ

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৭:০৫:১৯ প্রিন্ট সংস্করণ

স্ত্রীকে নিয়োগে সনদ জালিয়াতি অভিযোগ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার কৃষ্ণাদিয়া বাঘু মৃধা উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক হিসেবে চাকুরীরত এক নারীর জাল সনদে চাকুরী নেওয়ার অভিযোগ উঠেছে। তিনি আবার একই স্কুলের প্রধান শিক্ষক গোলাম মাওলার স্ত্রী বলে জানাগেছে। 

এই প্রধান শিক্ষক নিজেও সনদ জালিয়াতির সাথে জড়িত রয়েছেন। বিষয়টি অনুসন্ধানে জানা যায় ২০১৩ সালে মুক্তা বেগমের নিয়োগ বোর্ডের রেজুলেশন পাওয়া গেছে। ২০১৩ সালের ৬ জানুয়ারিতে ওই যোগদান সেখানে দেখানো হয়েছে। এ বিষয়ে জানতে মুক্তা বেগমের মুঠোফোনে কল করে সাংবাদিক পরিচয় দিলে তিনি প্রথমে বাড়ি কোথায় জানতে চান। ঠিকানা জানিয়ে বাঘুমৃধা হাইস্কুলে ২০১৩ সালে নিয়োগ পেয়েছিলেন কিনা জানতে চাইলে তিনি হ্যাঁ সূচক জবাব দেন।

আপনার কি এমপিওভুক্ত হয়েছে? এ প্রশ্নে তিনি হ্যাঁ বলেন। ২০১৭ সালে ফের একই স্কুলে নিয়োগ পেয়েছেন? এ প্রশ্ন করার পরই মুক্তা বেগম চুপ হয়ে যান। মুঠোফোনটির সংযোগ বিচ্ছিন্ন করে দেন।  এরপর একাধিক বার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি। 

মুক্তা বেগমের স্বামী বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মাওলার ব্যবহৃত মুঠোফোনে কল দিলে তিনি বলেন, একটি কুচক্রী মহল মিথ্যা অভিযোগ করেছে। পরে বিভিন্ন ব্যক্তিদের দিয়ে এ বিষয়ে প্রতিবেদন না করার অনুরোধ করে তদবির করার চেষ্টা করেন তিনি।

এবিষয়ে মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু বলেন, অভিযোগ পেয়েছি। অনিয়ম হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য প্রধান শিক্ষক গোলাম মাওলার বিরুদ্ধে কয়েক বছর ধরে বিভিন্ন ধরনের অনিয়মের অভিযোগ উঠেছিলো।

পরে ক্ষমা পেয়ে পার পেয়ে যান তিনি। এর আগে করোনা কালীন সময়ে নির্ধারিত ফরম ফিলাপের অতিরিক্ত টাকা শিক্ষার্থীদেরকে ফেরত না দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

আরও খবর

Sponsered content

Powered by