বাংলাদেশ

স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজের নির্দেশনা

  প্রতিনিধি ৭ জুলাই ২০২২ , ৮:৪৯:৩৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পবিত্র ঈদুল আযহার নামাজ আদায়ে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ আট দফা নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে সিনিয়র সহকারী সচিব মোস্তফা কাইয়ুম স্বাক্ষরিত এই নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনায় বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রত্যেককে নিজ নিজ বাসা থেকে ওযু করে ঈদগাহে/ মসজিদে আসতে হবে; ঈদের নামাজ আদায়ের সময় কাতারে নামাজে দাঁড়ানোর ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে দাঁড়াতে হবে এবং এক কাতার অন্তর অন্তর কাতার করতে হবে; ঈদের নামাজের জামায়াতে আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক পরে মসজিদে আসতে হবে; মসজিদ ঈদগাহে সংরক্ষিত জায়নামাজ ও টুপি ব্যবহার করা যাবে না।

নির্দেশনায় আরো বলা হয়, ঈদুল আযহা উপলক্ষে কোনো ধরনের আলোকসজ্জা করা যাবে না; করোনা ভাইরাস সংক্রমণ রোধ নিশ্চিতকল্পে মসজিদ/ঈদগাহের ওযুখানায় সাবান/হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে; করোনা ভাইরাস মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য পবিত্র ঈদুল আযহার নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের দরবারে খতিব ও ইমামদেরকে দোয়া করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এছাড়াও ওই নির্দেশনায়, পশু কোরবানির ক্ষেত্রে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনা যথাযথভাবে পালন করার অনুরোধ জানানো হয়।

আরও খবর

Sponsered content

Powered by