আন্তর্জাতিক

 হজ পালনে ১৭ হাজার হজযাত্রী গ্রেফতার

  প্রতিনিধি ২ জুলাই ২০২৩ , ৪:০৬:০৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

অনুমতি ছাড়া হজ পালনের চেষ্টাকালে ১৭ হাজার ব্যক্তিকে গ্রেফতার করেছে সৌদি আরবের নিরাপত্তা কর্তৃপক্ষ। শনিবার (১ জুলাই) সৌদি প্রেস এজেন্সি সূত্রে এমন তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম আরব নিউজ।

প্রতিবেদনে বলা হয়, পাবলিক সিকিউরিটি ডিরেক্টর এবং হজ সিকিউরিটি কমিটির হেড লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আল-বাসামি বলেছেন, মোট ১৭ হাজার ৬১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে নয় হাজার ৫০৯ জন রেসিডেন্সি, ওয়ার্ক এবং বর্ডার সিকিউরিটি রেগুলেশন লঙ্ঘনকারী। এছাড়া রাজ্যের বিভিন্ন অঞ্চলের ১০৫টি ভুয়া হজ ক্যাম্পেইনের সংগঠকও রয়েছে। তাদের সবাইকে পাবলিক প্রসিকিউশনে রেফার করা হয়েছে।

তিনি আরো বলেন, এবার হজের অনুমতি নেই এমন দুই লাখ দুই হাজার ৬৯৫ জনকে মক্কার প্রবেশ পয়েন্ট থেকেই ফেরত পাঠানো হয়েছে। এছাড়া মক্কা ও পবিত্র স্থানগুলোতে প্রবেশের লাইসেন্স নেই এমন এক লাখ ২৮ হাজার ৯৯৯টি যানবাহনকে ফেরত পাঠানো হয়েছে।

আল-বাসামি বলেন, হজের অনুমতি না থাকা যাত্রীদের পরিবহনকারী ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রবিধান বাস্তবায়নের জন্য মক্কার প্রবেশপথে পাসপোর্টের জেনারেল ডিরেক্টরেটের অধীনে মৌসুমী প্রশাসনিক কমিটিতে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, হজ নিরাপত্তা বাহিনী উচ্চ দক্ষতা ও পেশাদারিত্বের সাথে নিরাপত্তা ও সাংগঠনিক পরিকল্পনা বাস্তবায়ন করেছে।

সূত্র : আরব নিউজ

আরও খবর

Sponsered content

Powered by