দেশজুড়ে

হাটহাজারীতে ভেজাল ঘি তৈরির কারখানা ধ্বংস করল ইউএনও

  প্রতিনিধি ১৬ মে ২০২০ , ৩:৪১:১৩ প্রিন্ট সংস্করণ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি: অনেক দিন ধরেই হাটহাজারীতে পামওয়েলের সাথে নানা কেমিক্যাল মিশিয়ে ৭/৮ ব্র্যান্ডের ভেজাল ঘি তৈরি করে আসছিল এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। এবার এমন এক ধরনের ভেজাল ঘি তৈরির কারখানা ধ্বংস করল হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমিন। এ সময় প্রায় ২০০০ লিটার ভেজাল ঘি এবং ঘি তৈরির উপকরণাদি ধ্বংস করা হয়।

আজ শনিবার ( ১৬ মে) হাটহাজারী ফতেপুর ইউনিয়নের ইসলামিয়া হাটে আলম বিন্ডিং এর নিচতলায় এ অভিযান পরিচালনা করা হয়। উল্লেখ্য এর আগেও হাটহাজারীতে একই ধরনের ১৮টি কারখানা ধ্বংস করেছিলেন তিনি।

জানা যায়, একটি সংঘবদ্ধ মহল পামওয়েলের সাথে নানা কেমিক্যাল মিশিয়ে এক ধরনের ভেজাল ঘি তৈরি করে উপজেলার বিভিন্ন স্থানে তা বিক্রি করেন। উপজেলার মুদির দোকান গুলোতে এ ধরনের ভেজাল ঘি দেখতে পাওয়া যায়। দোকানদার থেকে জিজ্ঞেস করা হলে তাদের জবাব চট্টগ্রাম হতে কিনে নিয়ে আসেন।

ভেজাল ঘি কারখানা ধ্বংসের বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমিন বলেন, কারখানার দুই জন লোক সব সময় রাস্তায় পাহারা দেয়। প্রশাসনের গাড়ি দেখলে তারা কারখানায় তালা দিয়ে পালিয়ে যায়। তালা ভেঙ্গে কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনি আরো বলেন খাদ্যে ভেজালরোধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by