আন্তর্জাতিক

হামাসের হামলার শিকার ইসরায়েলি ট্যাংক-সাঁজোয়া যান

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ৭:৪৫:৪৭ প্রিন্ট সংস্করণ

হামাসের হামলার শিকার ইসরায়েলি ট্যাংক-সাঁজোয়া যান

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছে, আল-ইয়াসিন ১০৫ গোলা ব্যবহার করে দখলদার ইসরায়েলের দুটি মারকাভা ট্যাংকে হামলা চালিয়েছে তারা। গাজার দক্ষিণাঞ্চলের খান ইউনিসের মাহাত্তা এবং কাতিবাতে এ হামলা চালানো হয়।

এছাড়া গাজার মধ্যাঞ্চলের আল-মুগরাকার একটি বাড়িতে এন্টি-পার্সনেল ডিভাইস দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণের সময় বাড়িটির ভেতর বেশ কয়েকজন ইসরায়েলি সেনা ছিলেন।

নুসেরাতেও একটি ভবনে একইভাবে বিস্ফোরণ ঘটানোর দাবি জানিয়েছে আল-কাসেম ব্রিগেডস। এতে ভবনের ভেতর থাকা ইসরায়েলি সেনারা আহত ও নিহত হয়েছেন।

অপরদিকে আল-বুরুজি শরণার্থী ক্যাম্পে জড়ো হওয়া ইসরায়েলি সাঁজোয়া যান এবং সেনাদের লক্ষ্য করে কামান থেকে ভারী গোলা ছোড়ার তথ্য জানিয়েছে হামাসের যোদ্ধারা।

গাজার অপর সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদের সামরিক শাখা আল-কুদস ব্রিগেডস জানিয়েছে, তারা আরপিজি গোলা ব্যবহার করে আল- বুরুজিতে দখলদার ইসরায়েলের দুটি সাঁজোয়া যান লক্ষ্য করে হামলা চালিয়েছে।

৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর ২৮ অক্টোবর গাজায় প্রবেশ করে ইসরায়েলের স্থল বাহিনী। গাজায় ঢোকার পরই তারা নিয়মিত হামাসসহ অন্যান্য ফিলিস্তিনি গোষ্ঠীর অতর্কিত হামলার মুখে পড়ছে।

যুক্তরাষ্ট্রের যুদ্ধবিষয়ক দুটি সংস্থা বৃহস্পতিবার জানিয়েছে, ফিলিস্তিনি যোদ্ধারা এখন আড়াল থেকে ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে। এমনকি হামাসের যোদ্ধারা ইসরায়েলি শক্তিশালী ড্রোনও আটক করতে সমর্থ হয়েছেন।

সূত্র: আলজাজিরা

আরও খবর

Sponsered content

Powered by