বাংলাদেশ

হাসপাতালে চিকিৎসার পথে খালেদা জিয়া

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৩ , ৫:৫০:৪১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওয়ানা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরবেন তিনি।

আজ শনিবার বিকাল ৫টা ২৫ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে বের হয়ে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে রওয়ানা হন সাবেক এই প্রধানমন্ত্রী।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খানসহ দলের কয়েকজন সিনিয়র নেতা খালেদা জিয়ার সাথে দেখা করেন।

সর্বশেষ গত ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর বসুন্ধরা এলাকায় এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

২০২১ সালের এপ্রিলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। নানা শারীরিক জটিলতায় ওই বছরের ২৭ এপ্রিল খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

একপর্যায়ে তাকে সিসিইউতে নেয়া হয়। প্রায় দুই মাস তিনি সিসিইউতে ছিলেন। ১৯ জুন বাসায় ফেরেন। এর মধ্যে করোনার টিকা নেয়ার জন্য খালেদা জিয়া দুই দফায় মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে যান। ১৯ জুলাই করোনার প্রথম ডোজ টিকা নেয়ার পর ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ টিকা নেন তিনি।

গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথাও জানান চিকিৎসকরা।

দুর্নীতির এক মামলায় দণ্ড দিয়ে খালেদা জিয়াকে ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে পাঠানো হয়। করোনা মহামারীর প্রেক্ষাপটে ২০২০ সালের ২৫ মার্চ সরকার শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। পরে কয়েক দফায় তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়। বর্তমানে তিনি তার গুলশানের বাসায় অবস্থান করছেন।

আরও খবর

Sponsered content

Powered by