আন্তর্জাতিক

হোঁচট খেয়ে পড়ে গিয়ে আহত জার্মান চ্যান্সেলর

  প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৫৪:১৫ প্রিন্ট সংস্করণ

হোঁচট খেয়ে পড়ে গিয়ে আহত জার্মান চ্যান্সেলর

প্রতিদিনকার রুটিন অনুযায়ী সকালে জগিংয়ে বেরিয়েছিলেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ। কিন্তু জগিং করার সময় হঠাৎ হোঁচট খেয়ে পড়ে গিয়ে মুখে আঘাত পেয়েছেন তিনি।

রোববার (৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি। পড়ে যাওয়ার পর মুখ মাটিতে পড়ায় তার চেহারায় বেশ কয়েকটি কালশিটে দাগ পড়ে গেছে।

ব্যথাগুলো মোটামুটি গুরুতর হওয়ায় এ সপ্তাহে নিজের পূর্বনির্ধারিত বেশ কয়েকটি কর্মসূচি বাতিল করতে বাধ্য হয়েছেন তিনি। শনিবার চ্যান্সেলরের দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

ইমেইল বার্তায় এ ব্যাপারে ওলাফ শলৎজের অফিস জানিয়েছে, ৬৫ বছর বয়সী চ্যান্সেলর ‘ছোটখাটো ব্যথা পেয়েছেন’ এবং রোববার হেসে অঞ্চলের কর্মসূচি বাতিল করেছেন। এই হেসেতে আগামী ৮ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে আগামী সপ্তাহে তার যেসব কর্মসূচী রয়েছে সেগুলোতে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছে চ্যান্সেলরের দপ্তর।

হেসে ভিত্তিক ফ্রাঙ্কফ্রুট রুন্ডচো পত্রিকা শনিবার প্রথম চ্যান্সেলরের আঘাত পাওয়ার বিষয়টি প্রকাশ করে। সংবাদমাধ্যমটি বিখ্যাত আইনপ্রণেতা ও শলৎজের মধ্য-ডানপন্থি সোশ্যাল ডেমোক্র্যাটসের নেতা মিখায়েল রথের বরাতে এ তথ্যটি জানায়। মিখায়েল রথ রোববার ওলাফ শলৎজকে তার বাড়িতে আমন্ত্রণ জানিয়েছিলেন এবং সেখানে তাদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল।

ওলাফ শলৎজ ২০২১ সাল থেকে জার্মানির রাষ্ট্রপ্রধানের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দেশটির অর্থ ও শ্রম মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। এছাড়া হ্যামবার্গের মেয়রও ছিলেন শলৎজ।

ওলাফ শলৎজের রাজনৈতিক দলের ওয়েবসাইটে বলা আছে, তিনি জগিং করতে পছন্দ করেন এবং যখনই সময় পান তখন নৌকা বাইচ, হাঁটহাঁটি এবং সাইকেল চালান।

সূত্র: এপি

আরও খবর

Sponsered content

Powered by