বাংলাদেশ

১৫ আগস্টের হত্যাকাণ্ডে আ.লীগই জড়িত : মির্জা ফখরুল

  প্রতিনিধি ২৩ আগস্ট ২০২১ , ৫:৪০:৫৩ প্রিন্ট সংস্করণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডে আওয়ামী লীগের লোকেরাই জড়িত। এর সঙ্গে জিয়াউর রহমানের জড়িত থাকার প্রশ্নই ওঠে না।

সোমবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জাতিকে ধোঁকা দেয়। জিয়াউর রহমানের জনপ্রিয়তার ভয়ে তারা মিথ্যা বলে। তাকে হেয় করতেই ক্ষমতাসীনরা এসব মিথ্যাচার করছে। ইতিহাস জিয়াউর রহমানকে ধারণ করেছে। জনগণের হৃদয় থেকে তাকে মুছে ফেলা যাবে না।

সরকার টিকা নিয়ে তেলেসমাতি কাণ্ড করছে বলে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, তারা মিথ্যা অপপ্রচার ও ভুল তথ্য দিয়ে পুরো জাতিকে বিভ্রান্ত করছে। বিশেষজ্ঞরা বলছেন যে, ১৮ বছর বয়সীদের পর্যন্ত টিকা দেওয়া দরকার। মোটামুটিভাবে ১৩ কোটি টিকার প্রয়োজন। ১৮ কোটির দেশে ১৩ কোটি মানুষের জন্য ২৬ কোটি ডোজ টিকা লাগবে।

তিনি বলেন, সরকার তিন লাখ, দুই লাখ ও এক লাখ করে টিকা আনে। তাও আবার দান, অনুদান। সেখানে বলে যে, আমরা গণ টিকাদানের অভিযান করছি এবং প্রতিদিন এক কোটি করে টিকা দেব। অন রেকর্ড বলেছে। অথচ টিকা নেই। এদের লজ্জা-শরমও নেই। আমি একদিন বলেছি যে, এটি একটি ফ্রড গভমেন্ট।

মির্জা ফখরুল বলেন, চীন ও রাশিয়া প্রথম দিকে এখানে টিকা উৎপাদনের প্রস্তাব নিয়ে এসেছিল। তখন সরকার নেয়নি। কথা হলো, চীনের টিকাই যদি নিতে হয়, ওইটাই যদি উৎপাদন করতে হয়, তাহলে প্রথমে করেননি কেন? একটা বিশেষ প্রাণী আছে, এরা যখন পানি খায়, ঘোলা করে খায়। এরা হচ্ছে সেই প্রাণী জাতীয়, যারা পানি ঘোলা করে খায় ।

জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক এমতাজ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

আরও খবর

Sponsered content

Powered by