চট্টগ্রাম

৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা করলো সাতকানিয়া পৌরসভা

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২৩ , ৭:৩৯:৫১ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার। মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১১টার দিকে পৌরসভা মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র মোহাম্মদ জোবায়ের ২০২৩-২৪ অর্থ বছরের জন্য এ বাজেট ঘোষণা করেন। ঘোষিত বাজেটের পরিমান ধরা হয়েছে ৬৩ কোটি ৭৮ লাখ ৮০ হাজার ৭০১ টাকা।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ৭ কোটি ১০ লাখ ৭৬ হাজার ২১৬ টাকা আয় এবং ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৮ লাখ ৮০ হাজার টাকা। উন্নয়ন খাতে সরকারি অনুদান বাবদ ১২ কোটি ১০ লাখ এবং বিবিধ প্রকল্প খাতে ৪৩ কোটি টাকা আয় ধরা হয়েছে। অবকাঠামো উন্নয়ন খাতে ৫৫ কোটি ৯৫ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। জেন্ডার বৈষম্য নিরসনে ১৪ লাখ, দারিদ্রতা নিরসনে ২১ লাখ, পৌর ভবনের জমি অধিগ্রহণে ১ কোটি, গরিব অসহায় ও দুস্থদের আর্থিক অনুদানে ৫ লাখ এবং বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণ খাতে ২ লাখ টাকা ব্যয় বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। ১ কোটি ১ লাখ ৯৬ হাজার ২১৬ টাকা স্থিতি দেখানো হয়েছে।

এ সময় পৌর মেয়র জোবায়ের বলেন, পৌর সেবা নিশ্চিত করতে যা যা করণীয় তার সবকিছুই রয়েছে এ বাজেটে। ইতোমধ্যে নানামুখী উন্নয়ন কর্মযজ্ঞে সাতকানিয়া পৌরসভার আমুল পরিবর্তন সাধিত হয়েছে। আগামীতে নাগরীক সেবা নিশ্চিতে আমাদের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রশাসনিক কর্মকর্তা একরামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্যানেল মেয়র এ কে এম মোর্শেদ, পৌর নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, পৌরসভার নির্বাহী প্রকৌশলী গৌতম দাশ, হিসাবরক্ষণ কর্মকর্তা দেলাওয়ার হোসেন, আওয়ামীলীগ নেতা আইয়ুব চৌধুরী, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, শহর সমন্বয় কমিটি, ওয়ার্ড কমিটির সদস্যবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Powered by