দেশজুড়ে

ককক্সবাজারে গত ২৪ ঘন্টায় রোহিঙ্গাসহ ২৩জন করোনা আক্রান্ত

  প্রতিনিধি ১৬ মে ২০২০ , ৭:৩০:২৫ প্রিন্ট সংস্করণ

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে নতুন করে ১ জন রোহিঙ্গা সহ ২৩ জনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এনিয়ে জেলায় ৪ রোহিঙ্গা সহ মোট ১৭৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত করা হল। শনিবার (১৬ মে) এমন তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া।

তিনি জানান, শুক্রবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৪ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ২৪ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে একজন পুরাতন রোগীর ফলোআপ রিপোর্ট। অপর ২৩ জনের মধ্যে একজন রোহিঙ্গা রয়েছে।

অন্যান্যদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৬ জন, চকরিয়া উপজেলায় ৮ জন, পেকুয়া উপজেলায় ১ জন এবং উখিয়া উপজেলায় ৭ জন রয়েছে। এনিয়ে কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন ৪ রোহিঙ্গা সহ ১৭৪ জন। যদিও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ১৮৯ জন। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতবানিয়ার বাসিন্দা।

গত ৪৫ দিনে মোট ৩৭৩১ জন সন্দেহভাজন রোগীর করোনা ভাইরাস টেষ্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ১৮৯ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল। এর মধ্যে মহেশখালীতে ১২ জন, টেকনাফে ৭ জন, উখিয়ায় ২১ জন, রামু ৩ জন, চকরিয়ায় ৬১ জন, কক্সবাজার সদরে ৪৩ জন, কুতুবদিয়ায় ১ জন এবং পেকুয়ায় ২২ জন রয়েছে। এর সাথে যোগ হল ৪ জন রোহিঙ্গা। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতবানিয়ার বাসিন্দা।

আরও খবর

Sponsered content

Powered by