খেলাধুলা

অলিম্পিকে বাংলাদেশকে আরও একবার হতাশ করলেন বাকি

  প্রতিনিধি ২৫ জুলাই ২০২১ , ৩:৪৯:১৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

কমনওয়েলথ গেমসে দুটো রৌপ্য আছে তার দখলে। কিন্তু অলিম্পিকে এলেই যেন কি হয়ে যায় আব্দুল্লাহ হেল বাকির! এবারও বাছাইপর্ব থেকেই বিদায় নিয়েছেন বাংলাদেশি এই শ্যুটার। 

টোকিও অলিম্পিকে আজ রোববার খেলা ছিল শ্যুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেলের। আলাস্কা শ্যুটিং রেঞ্জে অনুষ্ঠিত এই কোয়ালিফিকেশন রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন বাংলাদেশের আবদুল্লাহ হেল বাকি।

বাংলাদেশি এই শ্যুটার করেছেন ৬১৯.৮ স্কোর। তাতে ৪৭ জন প্রতিযোগির মধ্যে ৪১ তম হয়েছেন তিনি, যেখানে এই বাছাইপর্বের সেরা ৮ শ্যুটার খেলবেন ফাইনালে। তাতেই বিদায় নিশ্চিত হয়ে যায় তার।

আবদুল্লাহ হেল বাকি প্রথম সিরিজের ১০ শ্যুটে তুলে নেন ১০২.৮ স্কোর। ছয় সিরিজের পরের পাঁচটিতে তিনি করেছেন যথাক্রমে ১০৩.৪, ১০২.৯, ১০৩.৮, ১০৩.৮ ও ১০৩.১ স্কোর।

গড় স্কোর ১০.৩৩ নিজে শেষ করেন বাকি। আর মোট স্কোরটা দাঁড়ায় ৬১৯.৮-এ। অথচ গেল অলিম্পিকে যখন প্রতিযোগিতায় নেমেছিলেন বাকি, তখন এই সংখ্যাটা দাঁড়িয়েছিল ৬২১.২। অবস্থানও ছিল অন্তত এবারের চেয়ে উন্নত। ৫০ প্রতিযোগির মাঝে তিনি শেষ করেছিলেন ২৫তম হয়ে। টোকিওতে এবার মূল পর্বে যাওয়া তো দূর অস্ত, অন্তত রিও অলিম্পিকের নৈপুণ্যকেও ধরতে পারেননি বাকি।

Powered by