খেলাধুলা

অশ্রুসিক্ত নয়নে ফুটবলকে হিগুয়েইনের বিদায়

  প্রতিনিধি ৪ অক্টোবর ২০২২ , ৪:৫৬:৫১ প্রিন্ট সংস্করণ

অবসরের ঘোষণা দেওয়ার সময় কেঁদে ফেলেন গঞ্জালো হিগুয়েইন। ছবি : সংগৃহীত

ভোরের দর্পণ ডেস্কঃ

আন্তর্জাতিক ফুটবলকে আগে বিদায় বলেছিলেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন। এবার ঘরোয়া ফুটবল থেকেও বিদায়ের ঘোষণা দিলেন তিনি। বর্তমানে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মায়ামির হয়ে খেলছেন আর্জেন্টিনার সাবেক এই স্ট্রাইকার। ক্লাবটি সর্বোচ্চ গোলদাতাও তিনি। ফর্মের চূড়ায় থাকতেই অবসরের দিনক্ষণ জানিয়ে দিলেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

নভেম্বরে শেষ হবে এমএলএসের চলতি মৌসুম। তবে ইন্টার মায়ামি প্লে-অফে উঠতে না পারলে এই মাসেই শেষ হয়ে যাবে হিগুয়েইনের ক্যারিয়ার। আজ মঙ্গলবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নিজেই এই কথাগুলো জানিয়েছেন রিয়াল মাদ্রিদ, নাপোলি ও জুভেন্টাসে খেলা এই স্ট্রাইকার।

ইন্টার মায়ামির পুরো স্কোয়াডকে সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলন করেন হিগুয়েইন। অশ্রু ভেজা চোখে তিনি ফুটবলকে বিদায় জানান।

‘ফুটবলকে বিদায় জানানোর সময়টা চলেই এলো। এই পেশা থেকে আমি অনেক কিছু পেয়েছি।  ভালো-খারাপ, দুই সময়ের মধ্যে গেছি। কিন্তু এ জন্য নিজেকে সুবিধাপ্রাপ্তদের একজন মনে হয়েছে।’

গঞ্জালো হিগুয়েইন, ফুটবলার

এ সময় ক্যারিয়ারের সকল কোচদের স্মরণ করেন আর্জেন্টাইন তারকা, ‘পালের্মো, রিভার প্লেট, রিয়াল মাদ্রিদ, আর্জেন্টিনা, নাপোলি, মিলান, চেলসি ও ইন্টার মায়ামি কোচিং স্টাফের যারা আমাকে কোচিং করিয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। মাথায় এবং মনের মধ্যে সব সময় ভালো স্মৃতিগুলোই থাকবে। যতটা ভেবেছি ক্যারিয়ারে তার চেয়েও বেশি অর্জন করেছি। অবসরের সিদ্ধান্তটা আমি তিন-চার মাস আগেই নিয়েছি।’

আর্জেন্টিনার জার্সিতে ২০১৪ বিশ্বকাপ ফাইনাল, ২০১৫-১৬ কোপা আমেরিকা ফাইনাল খেলেছেন হিগুয়েইন। ২০১৮ বিশ্বকাপ থেকে আর্জেন্টিনা বাদ পড়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ৭৫ ম্যাচে ৩১ গোল করা এই ফুটবলার।

দেশের হয়ে কোনো ট্রফি জিততে না পারলেও ক্লাব ক্যারিয়ার বেশ সমৃদ্ধ তার। রিয়ালের হয়ে স্প্যানিশ লা লিগায় ১৯০ ম্যাচে গোল করেছেন ১০৭টি। ২০১৩ সালে রিয়াল ছেড়ে যোগ দেন ইতালিয়ান ক্লাব নাপোলিতে। এই ক্লাবটির হয়ে জিতেছেন কোপা ইতালিয়া ও সুপার কোপা ইতালিয়া। আর ১০৪ ম্যাচে করেছেন ৭১ গোল।

ইতালিয়ান লিগ সিরি-আ’র এক মৌসুমে  তার গড়া সর্বোচ্চ ৩৬ গোলের রেকর্ড এখনো কেউ ভাঙতে পারেননি। ২০১৬ সালে নাপোলি ছেড়ে ইতালির আরেক ক্লাব জুভেন্টাসে যোগ দেন হিগুয়েইন। তুরিনের ওল্ড লেডিদের হয়ে তিনবার লিগ শিরোপা জয়ের পাশাপাশি ২০১৬-১৭ মৌসুমে খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

আরও খবর

Sponsered content

Powered by