ময়মনসিংহ

অশ্রুসিক্ত ভালোবাসায় বিদায় নিলেন ইউএনও মুনমুন জাহান লিজা

  প্রতিনিধি ১ মার্চ ২০২৩ , ৭:৪৯:৩২ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি :

অশ্রুসিক্ত ভালোবাসায় বিদায় নিলেন জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মানবিক,জনবান্ধব ও সৃজনশীল ইউএনও মুনমুন জাহান লিজা। তিনি পদোন্নতি প্রাপ্ত হয়ে জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।

এ উপলক্ষে বুধবার বিকালে বকশীগঞ্জ উপজেলা সরকারি গণগ্রন্থাগারে,উপজেলা পরিষদের আয়োজনে মুনমুন জাহান লিজার বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ এমপি,এসময় বক্তব্য রাখেন সহকারী কমিশনার(ভূমি) আতাউর রাব্বী,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আজিজল হক,থানার অফিসার ইনচার্জ(ওসি) সোহেল রানা,মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমিন স্মৃতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহিনা বেগম,সাধারন সম্পাদক ইসমাঈল হোসেন বাবুল তালুকদার,জেলা পরিষদ সদস্য জয়নাল আবেদীন,বগারচর ইউপি চেয়ারম্যান প্রমানিক মাসুম,সদর ইউপি চেয়ারম্যান আলমগীর কবীর আলমাছ,মেরুরচর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান সিদ্দিক প্রমূখ্য।

এ ছাড়াও উপজেলা প্রশাসন,অফিসার্স ক্লাব,জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ,বীর মুক্তিযোদ্ধা,শিক্ষক সমিতি,বকশীগঞ্জ পৌরসভা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,সাংবাদিক সংগঠন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা দেওয়া হয়।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কর্তব্য অবহেলা, হয়রানি ও ঘুষ-দুর্নীতিসহ অভিযোগের শেষ নেই জনগণের। তবে এর ব্যতিক্রম মানবিক ও দায়িত্বশীল কর্মকর্তাও রয়েছে। যারা লোভ লালসার উর্ধ্বে উঠে নিজ প্রতিষ্ঠানকে গড়ে তোলেন জনবান্ধব, ইতিবাচক ও বিপদগ্রস্ত মানুষের আশ্রয়স্থল। এদের মধ্যে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজার কোন কমতি ছিলো না। তিনি জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েও ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। তাঁর সৃজনশীল কর্মদক্ষতা ও ইতিবাচক চিন্তায় পরিবর্তন এসেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। কর্মবীর এই কর্মকর্তা দক্ষ প্রশাসক ও মানবিকতায় উপজেলার সব শ্রেণি-পেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তাঁর মানবিকতা ও আন্তরিকতায় বকশীগঞ্জ উপজেলার মানুষ মুগ্ধ ও আবেগাপ্লুত। জনবান্ধব এই ইউএনও’র সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ ও প্রশংসা করেছেন কর্মকর্তাগণ,জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ,গণমাধ্যমকর্মী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বিদায় বেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা বলেন, প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে যথাসাধ্য চেষ্টা করেছি আমার উপর সরকারের অর্পিত দায়িত্ব স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সমাজের বিশিষ্টজন সবার সাথে সমন্বয় করে সার্বিক কার্যক্রম পরিচালনা করেছি। সকল কাজে বকশীগঞ্জ উপজেলাবাসীর সহযোগিতা ও সমর্থন ছিল আমার মূল প্রেরণা। রাষ্ট্র ও জনগনের কাজ পরিচালনা করতে গিয়ে আমার অগোচরে কেউ যদি কষ্ট পেয়ে থাকেন তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। তিনি আবেগ-আপ্লুত কন্ঠে আরো বলেন,বকশীগঞ্জ উপজেলার কথা আজীবন মনে থাকবে, এখানাকার মানুষের ব্যবহারে সত্যিই মুগ্ধ । বকশীগঞ্জ উপজেলাবাসীর জন্য শুভ কামনা রইল।

তিনি গত ২০২০ সালের ২৪ সেপ্টম্বর বকশীগঞ্জ উপজেলার ইউএনও হিসেবে দায়িত্ব নেন। সফলতার সাথে দুই বছর পাঁচ মাস দায়িত্ব পালন করেন।

আরও খবর

Sponsered content

Powered by