দেশজুড়ে

অসহায়দের ঘরে ঘরে উপহার পৌঁছে দিলেন লক্ষীপুর পৌর কাউন্সিলর স্বপন

  প্রতিনিধি ২২ মে ২০২০ , ৪:০৩:১৬ প্রিন্ট সংস্করণ

লক্ষীপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রীর নির্দেশে ও লক্ষীপুর পৌর মেয়র আবু তাহেরের দিকনির্দেশনায় মহামারী করোনা ভাইরাসের প্রভাবে ঘরবন্দি কর্মহীন মানুষের ঘরে ঘরে ব্যক্তি উদ্যোগে খাদ্য উপহার পৌঁছে দিলেন কাউন্সিলর আবুল খায়ের স্বপন। এছাড়া পবিত্র রমজান মাসব্যাপী পিকআপ ভ্যানের মাধ্যমে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় গিয়ে নিজ কাঁধে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি।

আবুল খায়ের স্বপন লক্ষীপুর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও একই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। শুরু থেকে পৌরসভার এ কাউন্সিলর নিজের কাঁধে মেশিন বক্স সেট করে হাটে-বাজারে ছিটিয়েছেন জীবাণুনাশক ওষুধ। শহরের বিভিন্ন স্থানে হেঁটে হেঁটে সাধারণ মানুষকে দিচ্ছেন মাস্ক, গ্লাভস, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার। বিভিন্নস্থানে স্থাপন করেছেন হ্যান্ডওয়াশ কর্ণার।

জানা যায়, করোনায় কর্মহীন হয়ে পড়ায় কষ্টে জীবনযাপন করছেন অসহায়, দরিদ্র এবং নিম্ন আয়ের মানুষেরা। বিশেষ করে দৈনিক উপার্জনের ওপর নির্ভর করা মানুষদের অবস্থা সবছেয়ে বেশি শোচনীয়। নিজ এলকার এমন সব মানুষদের পাশে করোনা পরিস্থিতির শুরু থেকে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন লক্ষীপুর পৌরসভার ৬ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আবুল খায়ের স্বপন। এছাড়া প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিজ ওয়ার্ডসহ বিভিন্ন এলাকা ছুটে বেড়িয়েছেন। কখনো নিজের কাঁধে মেশিন বক্স সেট করে হাটে-বাজারে ছিটিয়েছেন জীবাণুনাশক ওষুধ। শহরের বিভিন্ন স্থানে হেঁটে হেঁটে সাধারণ মানুষকে দিচ্ছেন মাস্ক, হ্যান্ড গ্লাভস, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার। বিভিন্নস্থানে স্থাপন করেছেন হ্যান্ডওয়াশ কর্নার। পাড়া-মহল্লা ও হাট-বাজারে গিয়ে গিয়ে সাধারণ মানুষকে ঘরে থাকতে পরামর্শ দেওয়ার সাথে সাথে খোঁজ রাখছেন অসহায় দুস্থ মানুষদেরও। কখনো ব্যক্তিগত তহবিল, কখনো পৌরসভা থেকে বিতরণ করছেন খাবার সামগ্রী।

লক্ষীপুরে জনপ্রিয় এই কাউন্সিলর করোনাভাইরাস পরিস্থিতির শুরু থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাতের আঁধারে অসহায়দের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রেখেছেন। শহর থেকে শুরু করে গ্রামের বাসিন্দাদের করোনাভাইরাস প্রতিরোধে সচেতন করছেন। হাট বাজারে-মাইকিং ও লিফলেট বিতরণ করে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন।

কাউন্সিলর আবুল খায়ের স্বপন বলেন, দুর্যোগ মোকাবেলায় প্রয়োজন সবার সমন্বিত উদ্যোগ। দেশের এই ক্রান্তিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জনসাধারণের সেবায় নিয়োজিত হয়েছেন। লক্ষীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের সার্বিক দিক নির্দেশনায় অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এখন ইফতার সামগ্রী বিতরণ করা হয়। পুরো রমজান মাসজুড়ে এই কার্যক্রম চলমান রয়েছে।

এ পর্যন্ত প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২শ পরিবারে চাল ৮টন, পেঁয়াজ ১মণ, আলু ২২ বস্তা, ডাল ১৫ বস্তা, রসুন ৬শ কেজি, তেল ১৭৫ কেজি বিতরণ করা হয়েছে। ব্যক্তিগত উদ্যোগে ১ম ধাপে ৪৫০ ও ২য় ধাপে ৮শ পরিবার সহ ১৭৫ মধবিত্ত পরিবারকে সহায়তা করা হয়েছে। সরকারিভাবে ২৫০জন শ্রমিক,  সিএনজি চালক ও অটো চালকদের দেওয়া হয়েছে খাদ্য সহায়তা। মেয়র এমএ তাহেরের থেকে অনুদান নিয়ে ৬নং ওয়ার্ডে ১ম ধাপে ১৪৫ জন ও ২য় ধাপে ২শ পরিবারকে এ সহায়তা করা হয়। এছাড়া ৬নং ওয়ার্ডে ইমাম-মুয়াজ্জিনদের খাদ্য সামগ্রী দেওয়া হয়। সরকারি ওএমএসের কার্ড সুবিধা দেওয়া হয়েছে ৫৬০জনকে।

আরও খবর

Sponsered content

Powered by