বাংলাদেশ

অসুস্থ হয়ে বের হচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা

  প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২৩ , ৩:৪০:১২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক: 

ঢাকা নিউ সুপার মার্কেটের আগুন নেভাতে প্রাণপণ চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। সকাল থেকে টানা কাজ করছেন তারা। আগুন নিয়ন্ত্রণে আসার পর পোড়া কাপড় থেকে বের হচ্ছে ধোঁয়া। এমনিতেই দিনের তাপমাত্রা অসহনীয়। তার উপর আগুনের তাপ-ধোঁয়া। এমন পরিস্থিতিতে ফায়ার সার্ভিসের কর্মীরা কিছুক্ষণ পর পরই অসুস্থ হয়ে বের হচ্ছেন। স্বেচ্ছাসেবকরা পানি দিয়ে তাদের স্বাভাবিক করার চেষ্টা করছেন।

শনিবার (১৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে দেখা যায়, নিউ সুপার মার্কেট ও গাউছিয়া মার্কেটকে সংযোগকারী ওভারব্রিজের উপর হেলান দিয়ে কিছুটা শ্বাস নেয়ার চেষ্টা করছেন আহত ফায়ার সার্ভিস কর্মীরা। আহতদের গায়ের উপর পানি ঢেলে শরীরের তাপমাত্রা কমানোর চেষ্টা করছেন সহকর্মী ও স্বেচ্ছাসেবীরা।

তেজগাঁও স্টেশনের ফায়ার সার্ভিসের কর্মী সরকার হোসেন অসুস্থ হয়ে বসে আছেন ওভারব্রিজের মেঝেতে। ফায়ার স্যুট আর হেলমেট পরে ভেতরে কাজ করছিলেন তিনি।

তিনি জানান, ফায়ার স্যুট আর হেলমেট পরে কাজ করার সময় শরীরের অতিরিক্ত তাপে অসুস্থ হয়ে পড়েন তিনি।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, ভেতরে যারা কাজ করছেন বেশিরভাগই ফায়ার স্যুট পরে কাজ করছেন। এছাড়া ভেতরে কাজ করা সম্ভব নয়। এই স্যুট পরে কাজ করার সময় অতিরিক্ত তাপে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

তারা আরও জানিয়েছেন, ভেতরে অনেক ধোঁয়া। আশপাশ থেকে ভ্যান্টিলেটর ভেঙে পানি দেওয়া হচ্ছে। ভেন্টিলেটর-জানালা দিয়ে এখনো বের হচ্ছে প্রচুর ধোঁয়া।

আরও খবর

Sponsered content

Powered by