বাংলাদেশ

আতঙ্ক থেকে বেপরোয়া হয়ে উঠেছে সরকার: মির্জা ফখরুল

  প্রতিনিধি ২২ সেপ্টেম্বর ২০২১ , ৬:১৯:৩২ প্রিন্ট সংস্করণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতি মুহূর্তে সরকার আতঙ্কে রয়েছে। এ কারণে বিরোধী দলের নেতা কর্মীদের দমন করতে বেপরোয়া হয়ে উঠেছে।

আজ বুধবার বিকেলে এক বিবৃতিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার-হামলা ও মামলার প্রতিবাদ জানাতে গিয়ে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, দেশ পরিচালনায় ব্যর্থ হয়ে আওয়ামী কর্তৃত্ববাদী সরকার দেশকে এক ভয়াবহ অরাজকতার অন্ধকার গহ্বরে ঠেলে দিয়েছে। সারা দেশটাই এখন বন্দীশালায় পরিণত হয়েছে। করোনা মহামারির সময়েও বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের গ্রেপ্তার এবং তাঁদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনি তৈরি করে মামলা দায়ের ও কারাবন্দীদের ঘটনা নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে।

বিএনপি মহাসচিবের অভিযোগ, দেশে বর্তমানে যে দুঃশাসন কায়েম হয়েছে তাতে রাজনীতি করার গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করা হচ্ছে। আজ্ঞাবহ প্রশাসন যন্ত্রকে অপব্যবহার করে ক্ষমতাসীন গোষ্ঠী দেশে কর্তৃত্ববাদী শাসনের মাধ্যমে জনগণকে জিম্মি করে ফেলেছে। ব্যর্থতা আড়াল করতে সরকার অমানবিক ও নিষ্ঠুরতার আশ্রয় নিয়ে জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

সরকারের উদ্দেশ্যে ফখরুল বলেন, এসব অপকর্মের মাধ্যমে জনগণকে ভয়ভীতি দেখিয়ে কোন লাভ হবে না। জনগণ এখন সরকারের সকল কু-কর্ম ও নিষ্ঠুর শাসন অবসানে ঐক্যবদ্ধ হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by